IPL 2023: বাটলার চাহাল জুটিকে কেন্দ্র করেই আবার দল নির্বাচন করে নিলো রাজস্থান রয়্যালস, বিশ্বকাপে ফ্লপ স্পিনারকেও দলে সুযোগ দিলো দল !! 1

IPL 2023: বিশ্বকাপ সমাপ্ত হওয়ার পরেই  আইপিএল নিয়ে শুরু হয়েছে চর্চা, ১৫ ই নভেম্বরের মধ্যে সমস্ত দলের তাদের রিটেনশন লিস্ট জমা দেওয়ার শেষ দিন ছিল, আজই সমস্ত দল তাদের আগামী বছরের জন্য রিটেনশন লিস্ট জমা দিলো। আইপিএলের অন্যতম সফল দল হলো রাজস্থান রয়্যালস, আইপিলে সফললতার পিছনে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে রাজস্থান রয়্যালস দল, প্রথম বছরেই সেন ওয়ার্নের নেতৃত্বে প্রথম বছরেই ফাইনালে দলকে তুলে আইপিএল ট্রফি জিততে সক্ষম হয়েছিল রাজস্থান, তবে ফাইনালে ওঠার আর সুযোগ হয়ে ওঠেনি দলের অনেকদিন, অবশেষে ২০২২ সালে গুজরাটের বিরুদ্ধে ফাইনালে প্রবেশ করে রাজস্থান দল। দলের হয়ে গতবছর অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন রাজস্থানের জস বাটলার ও পার্পল ক্যাপ জিতেছিলেন রাজস্থানের লেগ স্পিনার চাহাল। ফাইলানে উঠেও পরাজয় স্বীকার করতে হয়েছিল এই দলকে , নতুন অধিনায়ক সঞ্জু স্যামসনের অধিনায়কত্বে দল ভালো পারফরমেন্স দেখিয়ে এসেছে প্রথম থেকেই, এবছরে তাদের দল থেকে মুক্তি পেয়েছেন ড্যারিল মিচেল, জেমস নিশাম দের মতন প্লেয়াররা, যারা এবছর নিউজিল্যান্ড দলের অন্যতম স্তম্ভ ছিল, এমনকি বিশ্বকাপে ভালো পারফরমেন্স  না দেখিয়েও দলে টিকে থাকলেন অশ্বিন। সঞ্জু স্যামসনের নেতৃত্বে নতুন ভাবে আবার সেজে উঠতে চলেছে পিঙ্ক আর্মি।

রাজস্থান রয়্যালস দলে থেকে গেলেন

সঞ্জু স্যামসন (সি), যশস্বী জয়সওয়াল, শিমরন হেটমায়ার, দেবদত্ত পাডিকল, জস বাটলার, ধ্রুব জুরেল, রিয়ান পরাগ, প্রসিদ কৃষ্ণ, ট্রেন্ট বোল্ট, ওবেদ ম্যাককয়, নভদীপ সাইনি, কুলদীপ সেন, কুলদীপ যাদব, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, কেসি কারিপাপ।

রাজস্থান রয়্যালস থেকে রিলিজ হলেন

অনুনয় সিং, করবিন বোশ, ড্যারিল মিচেল, জেমস নিশাম, করুণ নায়ার, নাথান কুল্টার-নাইল, রাসি ভ্যান ডের ডুসেন, শুভম গাড়ওয়াল, তেজস বারোকা।

মিনি নিলামে রাজস্থান রয়্যালস খরচ করতে পারবে ১৩.২০ কোটি

Leave a comment

Your email address will not be published.