IPL 2023 Auction

IPL 2023 Auction Venue: বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) পরবর্তী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) জন্য অর্থাৎ ২০২৩ সালের ভারতের বাইরে নিলামের আয়োজন করতে পারে। জানা গেছে, নভেম্বরের প্রথম সপ্তাহে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। যা খবর তাতে শোনা যাচ্ছে তুরস্কের বড় সহর ইস্তাম্বুল ও ব্যাঙ্গালুরুকে নিলামের জন্য বাছাই করে নেওয়া হতে পারে আইপিএলের নতুন চেয়ারম্যান অরুণ সিং ধুমাল নতুন মরশুমের আগে টুর্নামেন্ট সংক্রান্ত সবকিছুর ওপর নজর রাখছেন। ক্রিকবাজের খবর অনুযায়ী, চেয়ারম্যান ম্যাচটি সম্প্রচারকারী দল এবং টুর্নামেন্টে খেলা সব দলের ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে কথা বলেছেন। এই বছরের আইপিএল নিলাম ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

কোন শহরে হবে এবারের নিলাম?

IPL 2023: ভারতের বাইরেও হতে চলেছে আইপিএল নিলাম, সামনে এল এই দুই শহরের নাম !! 1

গত বছর, আইপিএলের মেগা নিলাম হয়েছিল যেখানে সমস্ত দলকে তাদের কোর গ্রুপ থেকে সর্বোচ্চ ৪ জন খেলোয়াড় ধরে রাখার পরে বাকি খেলোয়াড়দের ছেড়ে দিতে বলা হয়েছিল। নিয়ম অনুযায়ী, সব ফ্র্যাঞ্চাইজি দল নিলামে যাওয়ার আগে তাদের পছন্দের খেলোয়াড়দের ধরে রেখেছিল, বাকিদের মেগা নিলামের জন্য ছেড়ে দেওয়া হয়েছিল। গতবার আইপিএল নিলাম বড় ছিল এবং তা দু’দিন ধরে পরিচালিত হয়। এবার সেই জায়গায় মিনি নিলাম হবে এবং তা একদিনের মধ্যে সম্পন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে। কিছু ফ্র্যাঞ্চাইজি ক্রিকবাজকে জানিয়ে দিয়েছে যে ইস্তাম্বুলে সেই নিলাম আয়োজনের জন্য আলোচনা চলছে।

প্রতিটি দলই খরচ করতে পারবে বেশি টাকা

IPL 2023: ভারতের বাইরেও হতে চলেছে আইপিএল নিলাম, সামনে এল এই দুই শহরের নাম !! 2

আগামী মরশুমের আগে অনুষ্ঠিত হতে চলা এই মিনি-নিলামের জন্যও ফ্র্যাঞ্চাইজি দলগুলোকে বিসিসিআইকে জানাতে হবে খেলোয়াড়দের ছাড়ার বিষয়ে। ১৫ নভেম্বরের আগে সব দলকেই আগে সিদ্ধান্ত নিতে হবে। গত বছর অনুষ্ঠিত নিলামের জন্য, প্রতিটি দলকে ৯০ কোটি টাকার পার্স মূল্য দেওয়া হয়েছিল, যা এ বছর ৯৫ কোটিতে উন্নীত হয়েছে বলে জানা গেছে। তথ্য অনুযায়ী, ২০২৩ সালের আইপিএল মার্চের তৃতীয় সপ্তাহ থেকে মে মাসের শেষ পর্যন্ত হতে পারে।

Leave a comment

Your email address will not be published.