IPL 2023: বড় সিদ্ধান্ত লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের, এই সুপারস্টার খেলোয়াড়’কে বাতিল করলো KL রাহুলের দল !! 1

IPL 2023: টি-২০ বিশ্বকাপ শেষের পথে। আসতে চলেছে নতুন বছর। আর নতুন বছর মানেই আইপিএলের আরও একটা নতুন মরসুম। এখন থেকেই উত্তেজনা চরমে ক্রিকেটপ্রেমীদের। ২০২২ আইপিএলে নতুন দুই টিম’কে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছিলো ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা বিসিসিআই (BCCI)-গুজরাত টাইটান্স আর লক্ষ্ণৌ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। দুর্দান্ত ক্রিকেট খেলে দুই দল’ই পৌঁছে যায় টুর্নামেন্টের শেষ চারে। হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বে গুজরাট টাইটান্স (Gujarat Titans) ট্রফি জেতে। আর ভালো খেলেও জয় থেকে খানিক দূরেই থেমে যায় কে এল রাহুলের নেতৃত্বাধীন লক্ষ্ণৌ ফ্র্যাঞ্চাইজি। আগেরবারের কাপ ও ঠোঁটের দূরত্ব মেটাতে তাই মরিয়া তারা। গৌতম গম্ভীরের কোচিং-এ লক্ষ্ণৌ ভালো দলগঠন করতে ঝাঁপাবে আসন্ন আইপিএলের মিনি অকশনে। আগামী মরসুমে শক্তিশালী দল গঠনের লক্ষ্যে নিলামের আগেই বড় সিদ্ধান্ত নিয়ে ফেললো লক্ষ্ণৌ দল। তারা ছেঁটে ফেললো ক্যারিবিয়ান অলরাউন্ডার জেসন হোল্ডার’কে।

রইলেন কারা? গেলেন কারা? জানাতে হবে BCCI’কে-

IPL 2023 Auction | image: Twitter
Franchises have to send BCCI the lists of players they want to release and retain before the IPL 2023 auction.

কোভিড ভীতি কাটিয়ে ২০২৩ থেকে আইপিএল আবার ফিরছে হোম অ্যান্ড অ্যাওয়ে ফর্ম্যাটে। ঘরের মাঠে প্রিয় তারকাদের আবার দেখতে পাওয়া যাবে জেনে আনন্দে ফুটছেন সমর্থকেরা। কোভিড পরবর্তী দুনিয়ায় সুচারু ভাবে টুর্নামেন্ট আয়োজন করতে জোরকদমে প্রস্তুতি নিচ্ছে বিসিসিআই’ও। ফ্র্যাঞ্চাইজিগুলোকে দলগঠনে সাহায্য করার জন্য এক মিনি অকশন আয়োজন করেছে তারা। গত নিলামে অব্যবহৃত অর্থ এখানে ব্যবহার করতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। সর্বোচ্চ অর্থ রয়েছে পাঞ্জাব কিংসের হাতে। অপরপক্ষে গত নিলামে লক্ষ্ণৌ নিজেদের বরাদ্দ অর্থ সম্পূর্ণ খরচ করে ফেলেছিলো। মুশকিল আসান হয়ে আবার হাজির হয়েছে বিসিসিআই। প্রত্যেক দল’কে অতিরিক্ত ৫ কোটি টাকা ব্যবহারের অনুমতি দিয়েছে তারা। আর এই সিদ্ধান্তেই ‘মিনি’ নিলাম নিয়ে আগ্রহ বেড়েছে অনেকগুণ। কোন খেলোয়াড়দের ধরে রাখতে চায় দলগুলো আর কে যাবে নিলামের হাতুড়ির তলায় তা ফ্র্যাঞ্চাইজিগুলোকে চিঠি দিয়ে জানাতে হবে ১৫ নভেম্বরের মধ্যে। এগিয়ে আসছে দিন, আর চড়ছে উত্তেজনার পারদ।

হোল্ডার’কে বিদায় জানালো লক্ষ্ণৌ-

Jason Holder | image: twitter
Lucknow Super Giants have axed Jason Holder from their squad according to news sources.

কে থাকছেন আর কে যাচ্ছেন এই নিয়েই এখন সরগরম ইন্দিয়ান প্রিমিয়ার লীগের অন্দরমহল। নিজেদের দলের ফাঁকফোকর মেটাতে নিলাম’কে ব্যবহার করতে চায় গৌতম গম্ভীরের প্রশিক্ষনাধীন লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। ক্রিকেট পরিসংখ্যান ওয়েবসাইট ক্রিকবাজে প্রকাশিত খবর অনুসারে উইন্ডিজের বিখ্যাত অলরাউন্ডার জেসন হোল্ডারের(Jason Holder) সাথে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছে লক্ষ্ণৌ দল। বিগত আইপিএল নিলামে তাঁকে পাওয়ার জন্য মরিয়া হয়ে ঝাঁপিয়েছিলো সুপার জায়ান্টস। তীব্র লড়াইয়ের পর ৮.৭৫ কোটি টাকায় তাঁকে দলে নিতে সক্ষম হয়েছিলো তারা। কিন্তু পারফর্ম সেই হিসেবে করতে পারেন নি হোল্ডার(Jason Holder)। ১২ ম্যাচে ১৪ উইকেট নিলেও ৮ ইনিংসে মাত্র ৫৮ রান করেছিলেন তিনি। এর জেরে এক বছরেই বলা চলে মোহভঙ্গ হয়েছে দলের। খেসারত হিসেবে দলে জায়গা হারালেন হোল্ডার। ২০২৩ মরসুমে তাঁকে দলে নেওয়ার জন্য আরও একবার নিলামের লড়াই হয় কিনা সেদিকে তাকিয়ে এখন ক্রিকেটমহল।

Leave a comment

Your email address will not be published.