IND vs SA: কর্তিক সুযোগ পেলে ধাওয়ান কেন নয় ? ভারতীয় দল নির্বাচন নিয়ে বিষ্ফোরক সুরেশ রায়না !! দেখুন কী বললেন তিনি 1

ভারতীয় নির্বাচকরা রবিবার (২২ মে) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের (IND vs SA) জন্য ভারতীয় স্কোয়াড বেছে নিয়েছে এবং কিছু বেশ কিছু তরুণ ক্রিকেটার ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। এরই পাশাপাশি ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটাররা । এই দলে গুরুত্বপূর্ণ নির্বাচন হল দীনেশ কার্তিক। ৩৬ বছর বয়সে আইপিএল ২০২২-এ তার দুর্দান্ত ইনিংসের জন্য ভারতীয় দলে ফিরেছেন তিনি। তিনি তার নতুন ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) জন্য বেশ কয়েকটি দুরন্ত ইনিংস খেলেন। কার্তিক এর আগে জানিয়ে দিয়েছিলেন যে, তিনি ভারতীয় দলে ফিরে আসার জন্য খুব কঠোর পরিশ্রম করছেন এবং এটিই তার চূড়ান্ত লক্ষ্য।

IND vs SA: কর্তিক সুযোগ পেলে ধাওয়ান কেন নয় ? ভারতীয় দল নির্বাচন নিয়ে বিষ্ফোরক সুরেশ রায়না !! দেখুন কী বললেন তিনি 2

আরেকটি উল্লেখযোগ্য বাছাইয়ের মধ্যে রয়েছে দুই তরুণ ফাস্ট বোলার, সানরাইজার্স হায়দ্রাবাদের উমরান মালিক এবং পাঞ্জাব কিংসের আরশদীপ সিং। যদিও মালিক তার গতি এবং উইকেট নেওয়ার ক্ষমতার জন্য পরিচিত, আরশদীপ পাঞ্জাব এবং পাঞ্জাব কিংসের হয়ে নতুন এবং পুরানো বলে বেশ সফল। ইনিংসের শুরুতে এবং শেষে, দুই ক্ষেত্রেই তিনি দুরন্ত এবং জসপ্রীত বুমরাহ ভারতের হয়ে খেলে প্রতিপক্ষের জন্য শক্তিশালী প্রতিপক্ষ হয়ে উঠতে পারেন।

তবে আবারও উপেক্ষিত শিখর ধাওয়ানের জন্য দরজা বন্ধ করে দিয়েছেন বিসিসিআই নির্বাচকরা। ভুলে গেলে চলবে না, টি-২০ বিশ্বকাপে ভারতের হয়ে খেলেননি ধাওয়ান। তিনি ভারতের ওডিআই দলে অন্তর্ভুক্ত হলেও টি-২০ দলে জায়গা হারিয়েছেন। তিনি সর্বশেষ ২০২১ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের হয়ে একটি টি-২০ ম্যাচ খেলেছিলেন যেখানে তিনি অধিনায়কও হন।

কী বললেন সুরেশ রায়না ?

IND vs SA: কর্তিক সুযোগ পেলে ধাওয়ান কেন নয় ? ভারতীয় দল নির্বাচন নিয়ে বিষ্ফোরক সুরেশ রায়না !! দেখুন কী বললেন তিনি 3

ভারতের প্রাক্তন ব্যাটসম্যান সুরেশ রায়না ধাওয়ানের প্রতি সহানুভূতি প্রকাশ করে বলেছেন যে তিনি কার্তিকের মতোই ভারতে ফিরে আসার যোগ্য। স্টার স্পোর্টসের একটি শো চলাকালীন রায়না বলেন, “আমার মনে হয় শিখর ধাওয়ানকে দলে নেওয়া উচিত ছিল। তিনি একজন ভাল টিম ম্যান, একজন হাসিখুশি ব্যক্তি যিনি দলের পরিবেশকে খুশি রাখেন এবং দীনেশ কার্তিক যদি ফিরে আসতে পারেন তবে শিখর ধাওয়ান কেন নয়?” চলতি আইপিএলে শিখর ১৩টি ম্যাচে ৪২১ রান করেছেন। কিন্তু এই সংখ্যা সত্ত্বেও, ধাওয়ানকে উপেক্ষা করা হয়েছে। আসলে নির্বাচকরা তরুণ রক্তকে দলে অন্তর্ভুক্ত করতে চান বলে মনে করা হচ্ছে। ধাওয়ানের বাড়ন্ত বয়স দলে সুযোগ না পাওয়ার অন্যতম কারণ বলে মনে করা হচ্ছে।

Read More: IPL 2022: জাতীয় দলে সুযোগ পেয়েই হিংস্র হলেন উমরান মালিক, বিষাক্ত বাউন্সারে মারলেন মায়াঙ্ক আগরওয়ালকে

Leave a comment

Your email address will not be published.