অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী আইপিএল খেলা খেলোয়াড়দের দিলেন ধাক্কা, সমস্যায় খেলোয়াড়রা

আইপিএল ২০২১ এ খেলা অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের টুর্নামেন্ট শেষ হওয়ার পর নিজেদের দেশে ফেরার ব্যবস্থা নিজেকে করতে হবে। এই কথা অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন। অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রীর বক্তব্য যে আইপিএল ২০২১ এ খেলা খেলোয়াড়দের এটা কোনো অস্ট্রেলিয়ান সফর নয়। এই সফর তারা নিজেরাই করেছে ফলে আইপিএল ২০২১ এর পর অস্ট্রেলিয়া ফেরার ব্যবস্থা তাদের নিজেদের করতে হবে।

আইপিএল ২০২১ এ খেলা অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের ধাক্কা

অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী আইপিএল খেলা খেলোয়াড়দের দিলেন ধাক্কা, সমস্যায় খেলোয়াড়রা 1

অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী স্কট মরিসনের এই ঘোষণায় কোথাও না কোথাও আইপিএল ২০২১ এ খেলা অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের ধাক্কা অবশ্যই লেগেছে। অস্ট্রেলিয়ান সংবাদপত্র দ্য গার্জিয়ানে মরিসন জানিয়েছেন, “আইপিএল ২০২১ এ খেলা অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা ব্যক্তিগতভাবে ওখানের সফর করেছে। আইপিএল ২০২১ কোনো অস্ট্রেলিয়ান সফরের অংশ নয়। ওরা নিজেদের ব্যক্তিগত সংসাধনের সাহায্যেই ওখানে গিয়েছে ফলে ওরা সেগুলোর ব্যবহারও করবে বলে আমার বিশ্বাস। ওদের নিজেদের ব্যবস্থা অনুযায়ী অস্ট্রেলিয়ায় ফিরতে হবে”। এর গাএও মরসিওন ভারতে প্রত্যক্ষ বিমান যাত্রার উপর নিষেধাজ্ঞা জারির করার কথা ঘোষণা করেছিলেন।

ক্রিস লিনও করেছিলেন এই দাবি

অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী আইপিএল খেলা খেলোয়াড়দের দিলেন ধাক্কা, সমস্যায় খেলোয়াড়রা 2

আইপিএল ২০২১ এ মুম্বাই ইন্ডিয়ান্সের তরফে খেলা ক্রিস লিন বলেছিলেন যে তিনি ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে টুর্নামেন্ট শেষে অস্ট্রেলিয়া দলকে দেশে ফেরার জন্য চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করতে বলেছিলেন। ক্রিস লিন নিউজ কর্প মিডিয়াকে জানিয়েছিলেন, ‘আমি এই মেসেজ করেছিলাম যে যেমনটা ক্রিকেট অস্ট্রেলিয়া প্রত্যেক আইপিএল চুক্তির ১০ শতাংশ নেয়, তাহলে এমনটা কী হতে পারে যে আইপিএল শেষ হওয়ার পর আমরা এই টাকা চার্টার্ড ফ্লাইটে খরচা করতে পারব”।

বেশকিছু অস্ট্রেলিয়ান খেলোয়াড় ফিরে গিয়েছেন দেশে

অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী আইপিএল খেলা খেলোয়াড়দের দিলেন ধাক্কা, সমস্যায় খেলোয়াড়রা 3

অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রীর ভারতের সফরে নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্তের পর অ্যাডাম জাম্পা, অ্যান্ড্রু টাই আর কেন রিচার্ডসনের মতো খেলোয়াড়রা আইপিএল ২০২১ থেকে নিজেদের নাম তুলে নিয়ে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন। অস্ট্রেলিয়ান মিডিয়ার মোতাবেক আরও কিছু অস্ট্রেলিয়ান খেলোয়াড় আইপিএল ২০২১ থেকে নিজেদের নাম তুলে নিতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *