গুজরাট লায়ন্সের বিরুদ্ধে এবারের আইপিএলে কেকেআর-এর প্রথম ম্যাচে গম্ভীরের সঙ্গে ওপেনিং করতে নেমে ৪১ বলে ৯৩ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলে বসেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ক্রিস লিন।পরের মুম্বই ম্যাচে চোট পেয়ে লিন দল থেকে ছিটকে যাওয়ায় তাঁর পরিবর্তে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে সুনীল নারিনকে ওপেনিং করতে নামানো হয়।সেবারে গম্ভীরের সঙ্গে ওপেনিংয়ে ব্যাট করতে নামানোয় নারিনও ১৮ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংস খেলে কেকেআর-এর মুখে হাঁসি ফোটাতে সফল হয়েছিলেন।

আইপিএল ২০১৭ঃ এক ইনিংসে সবথেকে বেশি ছয় মেরেছেন কারা

শনিবার ঘরের মাঠে শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নারিনের ওপেনিংয়ে খেলার ফাটকা অবশ্য কাজে লাগেনি।মাত্র ৬ রান করে ভুবনেশ্বর কুমারের ইয়র্করে কুপোকাৎ হয়ে যান তিনি। আর তাই সেটাকে মাথায় রেখে সোমবার দিল্লির ফিরোজশাহ কোটলাতে প্রতিপক্ষ দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে হয়তো নারিনকে আর ওপেনিংয়ে ব্যাট করতে পাঠাবে না টিম ম্যানেজমেন্ট। সূত্রের খবর, সানরাইজার্স ম্যাচে অসাধারণ বোলিং করা সুনীল নারিনকে দলে রেখে খুব সম্ভাবত গম্ভীরের সঙ্গে ওপেনিংয়ে ইংল্যান্ডের অলরাউন্ডার ক্রিকেটার ক্রিস ওকসকে নামাতে পারে টিম ম্যানেজমেন্ট। তাদের বিশ্বাস, ওপেনিং দারুণ শুরু করার ক্রিস লিনের কাজটা অবলীলায় করে দেখাতে পারবেন এই ইংরেজ ক্রিকেটারটির।

পিটারসন ও ধোনির খুনসুটি, হাসিতে ভরে উঠল কমেন্ট্রি বক্স, কী হল জেনে নিন

প্রথম ম্যাচে সুরেশ রায়নার গুজরাট লায়ন্সের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নেওয়ার পরই ওয়াংখেড়েতে খারাপ বোলিং এবং ফিল্ডিংয়ের জন্য মুম্বইয়ের কাছে আত্মসমর্পন করে বসেন গম্ভীররা। যদিও ঘরের মাঠে কিংস ইলেভেন পঞ্জাবকে উড়িয়ে দেওয়ার পাশাপাশি শনিবারের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ১৭ রানে হারিয়ে অাপাতত টিম কেকেআর আপাতত আইপিএল ১০-এর লিগ টেবিলের মসনদে। আগের দিন তিন নম্বরে ব্যাট করতে নেমে বহুদিন পর রানের মধ্যে ফিরেছেন রবিন উথাপ্পা। অার এটা নাকি দলের জন্য খুব প্রয়োজন ছিল বলে অাগের দিন সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন উথাপ্পা। তা্ই হায়দরাবাদের বিরুদ্ধে ৩৯ বলে ৬৮ রান করা এ্ই কর্ণটকের ব্যাটসম্যানের দিকে দিল্লি ম্যাচে নজর থাকবে সবার।

নতুন ধরনের পিচে খেলতে কীভাবে প্রস্তুত হচ্ছে কেকেআর, জানা গেল অধিনায়কের কাছেই

এদিকে আগের দিন কঠিন সময়ে উইকেটে আঁকড়ে পড়ে থেকে দলের স্কোরবোর্ড সচল রাখার কাজটা দারুণভাবে করেছিলেন ইউসুফ পাঠান (২১ অপরাজিত)।পাশাপাশি মিডল অর্ডারে প্রায় প্রতি ম্যাচে ধারাবাহিকভাবে রান করে যা্ওয়া মনীশ পান্ডে্ও ৪৬ রানের অসাধারণ একটি ইনিংস খেললেন। শনিবারের ইডেনে নারিন ব্যাট হাতে সফল না হলেও, পাল্টা ইনিংসে মূলত তাঁর এবং কুলদীপের নজরকাড়া বোলিং স্পেলে কোমর ভেঙে গিয়েছিল সানরাইজার্সের ব্যাটিং লাইন আপের। এবং শেষদিকে বুদ্ধিদীপ্ত বোলিং করে ওই দলের মিডল অর্ডার ব্যাটসম্যানদের নড়তে দেননি ট্রেন্ট বোল্ট, ক্রিস ওকস সহ উমেশ যাদবরা। তাই আগের ম্যাচে নিজেদের মাঠে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে বড় জয় তুলে নেওয়া জাহির খানের দিল্লি ডেয়ারডেভিসলের বিরুদ্ধে স্বাভাবিকভাবে দলে কোনও বিশেষ পরিবর্তন আনতে চাইবে না টিম কলকাতা নাইট রাইডার্স।

এবার দেখে নেওয়া যাক কেকেঅআর-এর সম্ভাব্য একাদশ

গৌতম গম্ভীর (অধিনায়ক), রবিন উথাপ্পা (উইকেটরক্ষক), মনীশ পান্ডে, ইউসুফ পাঠান, সূর্যকুমার যাদব, উমেশ যাদব, কুলদীপ যাদব, সুনীল নারিন, ট্রেন্ট বোল্ট, ক্রিস ওকস এবং কলিন ডি গ্র্যান্ডহোম।

 

 

 

  • SHARE

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...