আইপিএল ২০১৭ঃ চিন্নাস্বামী'তে বোমাতঙ্ক! কয়েকগুন বাড়ানো হয় নিরাপত্তা 1

বেঙ্গালুরু: রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে এক মূল্যবান জয় তুলে নিয়েছে রাইজিং পুণে সুপারজায়েন্টস। ঘরের মাঠে আরও একটি ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে বিরাট কোহলির দলকে। চিন্নাস্বামী স্টেডিয়ামে ঘরের টিমের এই হারের পাশাপাশি আরও একটি কারণে বেশ চাঞ্চল্য তৈরি হয়।

আইপিএল ২০১৭ঃ ভিডিও – দেখুন চিন্নাস্বামীর মাটিতে ধোনির বিশাল ছক্কা যা সবাইকে অবাক করে দিল

শোনা যায়, এই ম্যাচ শুরুর আগে স্টেডিয়াম চত্ত্বরে বোমাতঙ্কের খবর শোনা যায়। পরে অবশ্য জানা যায়, পুরো ঘটনাটাই গুজব। একটি পরে থাকা ব্যাগকে ঘিরে এই চাঞ্চল্য সৃষ্টি হয়। তবে পুলিশ প্রশাসন কোন ঝুঁকি না নিয়ে ব্যাঙ্গালোর বনাম পুণে ম্যাচের নিরাপত্তা অনেকটাই বাড়িয়ে দেয়।

এ দিনের এই ম্যাচ শুরুর আগে স্টেডিয়াম চত্ত্বরে একটি পরিত্যক্ত ব্যাগ পাওয়া যায়। সেই ব্যাগের কোন মালিক না পাওয়া যাওয়ায় তা নিয়ে চাঞ্চল্য তৈরি হয়। পরে অবশ্য সেই ব্যাগটি থেকে খবরকাগজে মোড়া কয়েকটি জামাকাপড় ছাড়া আর কিছুই পাওয়া যায়নি। ফলে উদ্বেগ কমে প্রশাসনের। বেঙ্গালুরু পুলিশের অতিরিক্ত নগরপাল মালিনি কৃষ্ণমুরথি এই বিষয়ে বলেন, “বোম অথবা কোন ক্ষতিকারক কিছু ব্যাগের মধ্যে না পাওয়া গেলেও স্টেডিয়ামের নিরাপত্তা জোরদার করে দেওয়া হয়। স্টেডিয়াম সংলগ্ন একটি বাসস্টপে সেই ব্যাগটি পাওয়া যায়। মনে হয় কেউ রাতে সেই বেঞ্চে শুয়েছিল, তারই ব্যাগ হয়তো এটা। আবার কেউ হয়ত দুষ্টুমি করে এই কাজটি করে থাকতে পারে।”

বছর সাতেক আগে এই বেঙ্গালুরুতেই ব্যাঙ্গালোর বনাম মুম্বই ম্যাচের আগে চিন্নাস্বামীর বাইরে জোড়া বোমা বিষ্ফোরণে ১৫ জন্য মানুষ আহত হয়েছিল। সেই কারণে ম্যাচটি চার ঘন্টা পিছিয়ে দেওয়া হয়। এহেন ঘটনাকে মাথায় রেখে পুলিশের আরেক বড় কর্তা বলেন, “আইপিএলের ম্যাচে সবসময় কড়া নিরাপত্তা থাকে। এই সব ম্যাচগুলিতে প্রচুর মানুষ স্টেডিয়ামে আসে। তাই তাদের সামাল দেওয়া একটা বড় চ্যালেঞ্জ। এরই সঙ্গে ম্যাচের পর স্টেডিয়াম পরিষ্কার, প্লেয়ার ও দর্শকদের নিরাপত্তার দিকটাও আমাদের মাথায় রাতে হয়”

Leave a comment

Your email address will not be published.