বেঙ্গালুরু: রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে এক মূল্যবান জয় তুলে নিয়েছে রাইজিং পুণে সুপারজায়েন্টস। ঘরের মাঠে আরও একটি ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে বিরাট কোহলির দলকে। চিন্নাস্বামী স্টেডিয়ামে ঘরের টিমের এই হারের পাশাপাশি আরও একটি কারণে বেশ চাঞ্চল্য তৈরি হয়।

আইপিএল ২০১৭ঃ ভিডিও – দেখুন চিন্নাস্বামীর মাটিতে ধোনির বিশাল ছক্কা যা সবাইকে অবাক করে দিল

শোনা যায়, এই ম্যাচ শুরুর আগে স্টেডিয়াম চত্ত্বরে বোমাতঙ্কের খবর শোনা যায়। পরে অবশ্য জানা যায়, পুরো ঘটনাটাই গুজব। একটি পরে থাকা ব্যাগকে ঘিরে এই চাঞ্চল্য সৃষ্টি হয়। তবে পুলিশ প্রশাসন কোন ঝুঁকি না নিয়ে ব্যাঙ্গালোর বনাম পুণে ম্যাচের নিরাপত্তা অনেকটাই বাড়িয়ে দেয়।

এ দিনের এই ম্যাচ শুরুর আগে স্টেডিয়াম চত্ত্বরে একটি পরিত্যক্ত ব্যাগ পাওয়া যায়। সেই ব্যাগের কোন মালিক না পাওয়া যাওয়ায় তা নিয়ে চাঞ্চল্য তৈরি হয়। পরে অবশ্য সেই ব্যাগটি থেকে খবরকাগজে মোড়া কয়েকটি জামাকাপড় ছাড়া আর কিছুই পাওয়া যায়নি। ফলে উদ্বেগ কমে প্রশাসনের। বেঙ্গালুরু পুলিশের অতিরিক্ত নগরপাল মালিনি কৃষ্ণমুরথি এই বিষয়ে বলেন, “বোম অথবা কোন ক্ষতিকারক কিছু ব্যাগের মধ্যে না পাওয়া গেলেও স্টেডিয়ামের নিরাপত্তা জোরদার করে দেওয়া হয়। স্টেডিয়াম সংলগ্ন একটি বাসস্টপে সেই ব্যাগটি পাওয়া যায়। মনে হয় কেউ রাতে সেই বেঞ্চে শুয়েছিল, তারই ব্যাগ হয়তো এটা। আবার কেউ হয়ত দুষ্টুমি করে এই কাজটি করে থাকতে পারে।”

বছর সাতেক আগে এই বেঙ্গালুরুতেই ব্যাঙ্গালোর বনাম মুম্বই ম্যাচের আগে চিন্নাস্বামীর বাইরে জোড়া বোমা বিষ্ফোরণে ১৫ জন্য মানুষ আহত হয়েছিল। সেই কারণে ম্যাচটি চার ঘন্টা পিছিয়ে দেওয়া হয়। এহেন ঘটনাকে মাথায় রেখে পুলিশের আরেক বড় কর্তা বলেন, “আইপিএলের ম্যাচে সবসময় কড়া নিরাপত্তা থাকে। এই সব ম্যাচগুলিতে প্রচুর মানুষ স্টেডিয়ামে আসে। তাই তাদের সামাল দেওয়া একটা বড় চ্যালেঞ্জ। এরই সঙ্গে ম্যাচের পর স্টেডিয়াম পরিষ্কার, প্লেয়ার ও দর্শকদের নিরাপত্তার দিকটাও আমাদের মাথায় রাতে হয়”

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...