IND vs SA

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার (IND vs SA) মধ্যে খেলা পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে দক্ষিণ আফ্রিকা ২-১ ফলে এগিয়ে রয়েছে। প্রথম দুটি টি-২০ ম্যাচ হারার পর মঙ্গলবার তৃতীয় টি-২০ ম্যাচ জিতে এই সিরিজে নিজেদের টিকিয়ে রাখতে পেরেছে টিম ইন্ডিয়া। ওই ম্যাচটা ভারত হেরে গেলে সেদিনই সিরিজ হারতে হত ঋষভ পন্থের দলকে। এবার টিম ইন্ডিয়ার এই জয় নিয়ে নিজের মতামত দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের বক্তব্য

মঙ্গলবার খেলা তৃতীয় টি-২০ ম্যাচে, টিম ইন্ডিয়া সহজেই ৪৮ রানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজে নিজেদের ধরে রাখতে পেরেছে।  এই ম্যাচে জয়ের আগে টিম ইন্ডিয়া দুটি ম্যাচেই হেরেছে। এর কারণে দক্ষিণ আফ্রিকা ৫ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেছে। টিম ইন্ডিয়ার তৃতীয় ম্যাচে জয়ের পর পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক বলেছেন যে ভারতীয় দল কখনই ঘরের মাঠে সহজে হারতে পারে না।

টিম ইন্ডিয়ার সমর্থনে দেওয়া বিবৃতি

IND vs SA: ভারতীয় দলের সমর্থনে মুখ খুললেন ইঞ্জামাম, জানালেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারবে না ভারত 1

তৃতীয় টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৪৮ রানে হারানোর পর পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক বলেন যে, টিম ইন্ডিয়া সহজে ঘরের মাঠে কোনও সিরিজ হারতে পারে না। একটি ইউটিউব চ্যানেলে কথা বলার সময় ইনজামাম-উল হক টিম ইন্ডিয়ার সমর্থনে বলেন, “তারা যেভাবে বোলিং করেছে তার কৃতিত্ব শুধুমাত্র প্যাটেল এবং চাহালকে দিতে হবে। সিরিজটি এখন আরও আকর্ষণীয় হয়ে উঠেছে। এর আগে মনে হচ্ছিল প্রোটিয়া দল সিরিজ দখল করবে কিন্তু টিম ইন্ডিয়ার বোলাররা তা হতে দেয়নি এবং এই সিরিজে তাদের দলকে ফিরিয়ে এনেছে।”

টিম ইন্ডিয়ার সমর্থনে প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক আরও বলেন- “চাপ এখন দক্ষিণ আফ্রিকা দলের উপর, কারণ ভারত এত সহজে হারতে চাইবে না। দলের তরুণরা খুবই ভালো খেলছে। সব মিলিয়ে এই সিরিজে লড়াই করছে তারা। বিরাট কোহলি, কেএল রাহুল এবং রোহিত শর্মা দলে নেই কিন্তু তবুও তারা একটি জয় তুলে নিতে পেরেছে।”

সিরিজে দক্ষিণ আফ্রিকার আধিপত্য

IND vs SA: ভারতীয় দলের সমর্থনে মুখ খুললেন ইঞ্জামাম, জানালেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারবে না ভারত 2

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচে, দক্ষিণ আফ্রিকা সহজেই টিম ইন্ডিয়াকে হারিয়েছিল। দুই দলের মধ্যে চতুর্থ ম্যাচটি ১৭ জুন রাজকোটে অনুষ্ঠিত হতে চলেছে। এই ম্যাচ টিম ইন্ডিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে কারণ এই ম্যাচটি যদি দক্ষিণ আফ্রিকা জিততে পারে, তাহলে সিরিজটিও দক্ষিণ আফ্রিকার হয়ে যাবে।

Leave a comment

Your email address will not be published.