INDvSA 3rd T20I : বিশাখাপত্তনের মহারণে দুই দলের হয়ে এই তারকারা ওপেন করতে নামবেন! ঝড় উঠবে শুরুতেই 1

ভারত (India) এবং দক্ষিণ আফ্রিকার (South Africa) মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের তৃতীয় ম্যাচটি ১৪ জুন বিশাখাপত্তনমের ওয়াইএস রাজশেখরা রেড্ডি স্টেডিয়ামে সন্ধ্যা সাতটা থেকে খেলা হবে। এই ম্যাচটি ভারতীয় দলের দৃষ্টিকোণ থেকে খুবই গুরুত্বপূর্ণ হবে। এই ম্যাচ টিম ইন্ডিয়ার জন্য ডু অর ডাই পরিস্থিতি হতে চলেছে। সিরিজ বাঁচাতে যে কোনো পরিস্থিতিতে এই ম্যাচ জিততে চাইবেন ঋষভ পন্থ। কারণ, আফ্রিকান দল এগিয়ে আছে ২-০ ব্যবধানে। আসুন আপনাদের বলি তৃতীয় ম্যাচে দুই দলের কোন ব্যাটসম্যান ইনিংস শুরু করতে মাঠে নামতে পারেন?

ঋতুরাজ গায়কওয়াড় এবং ঈশান কিষাণ

INDvSA 3rd T20I : বিশাখাপত্তনের মহারণে দুই দলের হয়ে এই তারকারা ওপেন করতে নামবেন! ঝড় উঠবে শুরুতেই 2

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার তৃতীয় ম্যাচে, ঈশান কিষাণ (Ishan Kishan) এবং ঋতুরাজ গায়কওয়াড়কে  (Ruturaj Gaikwad) ওপেনার হিসাবে ইনিংস শুরু করতে দেখা যেতে পারে। দলে বিকল্প হিসেবে বেশি খেলোয়াড় নেই, তাই ওপেনিংয়ে এই খেলোয়াড়দের সঙ্গে পন্থ যেতে পারেন। এই সিরিজে দুর্দান্ত ব্যাটিং করতে দেখা যাচ্ছে ঈশান কিষাণকে। প্রথম ম্যাচে ৭৬ রান এবং দ্বিতীয় ম্যাচে ৩৪ রান করেন তিনি। এমন পরিস্থিতিতে তৃতীয় ম্যাচেও বিপর্যয় ঘটাতে পারেন ঈশান কিষাণ। তবে তার সঙ্গীর ফর্ম চিন্তার বিষয় রয়ে গেছে। গত দুই ম্যাচে বিশেষ কোনো কৃতিত্ব দেখাতে পারেননি ঋতুরাজ গায়কওয়াড়। এই সিরিজে রান করার এবং দলে জায়গা পাকা করার ভালো সুযোগ রয়েছে তার। তৃতীয় ম্যাচে গায়কওয়াড়ের ব্যাটে রান আসে কি না সেটাই দেখার বিষয়। এই ম্যাচে তিনি রান না করলে পরের ম্যাচে তাকে বাইরে বসিয়ে সুযোগ দেওয়া যেতে পারে হুদাকে, যিনি রঞ্জিতে অনেক রান করেছিলেন।

টেম্বা বাভুমা এবং রিজা হেন্ডরিক্স

INDvSA 3rd T20I : বিশাখাপত্তনের মহারণে দুই দলের হয়ে এই তারকারা ওপেন করতে নামবেন! ঝড় উঠবে শুরুতেই 3

ক্যাপ্টেন টেম্বা বাভুমা (Temba Bavuma) এবং রিজা হেন্ডরিক্সকে (Reeza Hendricks) দক্ষিণ আফ্রিকা থেকে ওপেন করতে দেখা যেতে পারে। চোটের কারণে ছিটকে গেছেন কুইন্টন ডি কক, তার জায়গায় সুযোগ দেওয়া হয়েছে উইকেটকিপার হেনরিখ ক্লাসেনকে। টেম্বা বাভুমা এবং রিজা হেন্ডরিক্স তৃতীয় ম্যাচে ওপেনিং করার সময় কোনো চাপ নিতে চাইবেন না কারণ তাদের দল ২-০ তে এগিয়ে আছে। যার কারণে এই দুই খেলোয়াড়ই নির্দ্বিধায় ব্যাট করতে পারে। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা একজন দুর্দান্ত ব্যাটসম্যান। তবে শেষ ম্যাচে চাহালের জালে ধরা পড়েন এবং হাফ সেঞ্চুরি (৩৫) মিস করেন। তবে, টেম্বা নতুন বলে বড় আঘাত করার জন্য পরিচিত। এছাড়া পাওয়ার প্লেতে রান করে দলকে ভালো অবস্থানে আনার ক্ষমতা রয়েছে তার। তবে কটকের মাটিতে মাত্র ৪ রান করতে পারেন রিজা হেন্ডরিক্স। কিন্তু বড় শট মারার ক্ষমতা আছে এই খেলোয়াড়ের, যা টিম ইন্ডিয়ার জন্য সমস্যা তৈরি করতে পারে।

Leave a comment

Your email address will not be published.