INDvsENG: দ্বিতীয় টেস্টে হতে পারে ৯টি রেকর্ড, বিরাট হতে পারেন এমনটা করা প্রথম ব্যাটসম্যান

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ ১৩ ফেব্রুয়ারি থেকে চেন্নাইয়ের চেপক স্টেডিয়ামে খেলা হবে। এই দ্বিতীয় টেস্ট ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বেশকিছু দুর্দান্ত আর ইন্টারেস্টিং রেকর্ড গড়ার সুযোগ পাবেন। আমরা এই বিশেষ প্রতিবেদনে আপনাদের সেই রেকর্ডগুলির ব্যাপারেই জানাতে চলেছি।

আসুন এক নজর দেখে নেওয়া যাক দ্বিতীয় টেস্ট ম্যাচের সম্ভাব্য রেকর্ডগুলির দিকে:

INDvsENG: দ্বিতীয় টেস্টে হতে পারে ৯টি রেকর্ড, বিরাট হতে পারেন এমনটা করা প্রথম ব্যাটসম্যান 1

১. ভারতের কাছে যেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে নিজেদের ২৭তম জয়ের সুযোগ থাকবে, অন্যদিকে ইংল্যান্ডের কাছে ভারতের বিরুদ্ধে নিজেদের ৪৯তম জয়ের সুযোগও থাকবে।

২. বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দল পরপর চারটি টেস্ট ম্যাচ হেরেছে। যদি চেন্নাইতে হতে চলা দ্বিতীয় টেস্ট ম্যাচও ভারত হারে তো এই সংখ্যাটি পাঁচ হয়ে যাবে।

৩. অক্ষর প্যাটেল যদি এই ম্যাচে ডেবিউর সুযোগ পান তো তিনি ভারতের হয়ে টেস্ট ডেবিউ করা ৩০২তম খেলোয়াড় হবেন।

INDvsENG: দ্বিতীয় টেস্টে হতে পারে ৯টি রেকর্ড, বিরাট হতে পারেন এমনটা করা প্রথম ব্যাটসম্যান 2

৪. বিরাট কোহলি যদি এই ম্যাচে সেঞ্চুরি করেন তো তিনি বর্তমান খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি ২৮টি টেস্ট সেঞ্চুরি করা খেলোয়াড় হয়ে যাবেন। বর্তমানে স্মিথ আর কোহলি দুজনেরই ২৭টি করে সেঞ্চুরি রয়েছে।

৫. যদি অজিঙ্ক রাহানে এই ম্যাচে ২৮ রান করেন, তো তিনি টেস্ট ক্রিকেটে নিজের ৪৫০০ রান পূর্ণ করে ফেলবেন।এমনটা করা তিনি ভারতের ১৪তম খেলোয়াড় হবেন।

৬. রবিচন্দ্রন অশ্বিন যদি এই ম্যাচে ১৪টি উইকেট নেন, তো তিনি ভারতের হয়ে ৪০০টি উইকেট নেওয়া চতুর্থ খেলোয়াড় হয়ে যাবেন।

INDvsENG: দ্বিতীয় টেস্টে হতে পারে ৯টি রেকর্ড, বিরাট হতে পারেন এমনটা করা প্রথম ব্যাটসম্যান 3

৭. যদি বিরাট কোহলির নেতৃত্বে ভারত এই ম্যাচে হেরেও যায় তো এটি তার নেতৃত্বে ভারতের ১৫তম হার হবে। তিনি আজহারউদ্দিনকে পেছনে ফেলে ভারতের সবচেয়ে বেশি টেস্ট হারা তৃতীয় অধিনায়ক হয়ে যাবেন। নবাব অফ পতৌদির অধিনায়কত্বে ভারত ১৯টি টেস্ট হারে আর ধোনির অধিনায়কত্বে ভারত ১৮টি টেস্ট ম্যাচ হেরেছে।

৮. ইংল্যান্ডের অধিনায়ক জো রুট যদি এই টেস্ট ম্যাচে হার সেঞ্চুরি করেন, তো তিনি টেস্ট ক্রিকেটে নিজের ৫০তম হাফসেঞ্চুরি পূর্ণ করে ফেলবেন।

৯. জো রুটের অধিনায়কত্বে ইংল্যান্ডের দল এশিয়ায় খেলা ৬টি ম্যাচের সবকটিতে জয়লাভ করেছে। তাদের কাছে এই সংখ্যাটা সাতে নিয়ে যাওয়ার সুযোগ থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *