INDvsENG: প্রথম টি-২০তে হতে পারে ৯টি রেকর্ড, কোহলি-রোহিতের কাছে ইতিহাস গড়ার সুযোগ

ভারত আর ইংল্যান্ডে রমধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছেই বেশকিছু দুর্দান্ত আর ইন্টারেস্টিং রেকর্ড গড়ার সুযোগ থাকবে। আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে আপনাদের সেই রেকর্ডগুলির ব্যাপারেই জানাব, যা এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা গড়তে পারেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচের সম্ভাব্য রেকর্ডগুলির দিকে:

INDvsENG: প্রথম টি-২০তে হতে পারে ৯টি রেকর্ড, কোহলি-রোহিতের কাছে ইতিহাস গড়ার সুযোগ 1

১. ভারত আর ইংল্যাণ্ড দুই দলের কাছেই একে অপরের বিরুদ্ধে নিজেদের অষ্টম জয়ের সুযোগ থাকবে। দুই দলের মধ্যে এখনও পর্যন্ত মোট ১৪টি টি-২০ ম্যাচ খেলা হয়েছে যেখানে ৭টি ম্যাচ ভারত আর ৭টি ম্যাচ ইংল্যাণ্ড জিতেছে।

২. ভারত আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে এখনও পর্যন্ত মাত্র ১টি ম্যাচ খেলেছে, যা তারা ২০১২য় পাকিস্তানের বিরুদ্ধে খেলেছিল। এই ম্যাচ ভারত জিতেছিল। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের কাছে এই মাঠে নিজেদের দ্বিতীয় জয়ের সুযোগ থাকবে।

৩. বিরাট কোহলি যদি এই ম্যাচে ৭২ রান করেন, তো তিনি টি-২০ আন্তর্জাতিকে নিজের ৩০০০ রান করে ফেলবেন। তিনি এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হবেন।

INDvsENG: প্রথম টি-২০তে হতে পারে ৯টি রেকর্ড, কোহলি-রোহিতের কাছে ইতিহাস গড়ার সুযোগ 2

৪. রোহিত শর্মা যদি এই ম্যাচে ৫টি বাউন্ডারি মারতে পারেন তো তিনি টি-২০ ক্রিকেটে ২৫০ বাউন্ডারি মারা দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হয়ে যাবেন। এখনও পর্যন্ত এই কৃতিত্ব শুধুমাত্র বিরাট কোহলিই করতে পেরেছেন।

৫. এই ম্যাচে একটি ছক্কা মারতেই শিখর ধবন নিজের টি-২০ কেরিয়ারের ৫০তম ছক্কা পূর্ণ করে ফেলবেন। তিনি এমনটা করা সপ্তম ভারতীয় ক্রিকেটার হয়ে যাবেন। তার আগে টি-২০তে ভারতের হয়ে যুবরাজ সিং, ধোনি, কোহলি, রোহিত, রায়না আর কেএল রাহুল এমনটা করেছেন।

৬. জনি ব্যারেস্টো যদি এই ম্যাচে ৬৮ রান করেন তো তিনি নিজের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারের ১০০০ রান পূর্ণ করে ফেলবেন। তিনি এমনটা করা ইংল্যাণ্ডের চতুর্থ খেলোয়াড় হবেন।

৭. যজুবেন্দ্র চহেল যদি এই ম্যাচে ১টি উইকেট নেন, তো তিনি জসপ্রীত বুমরাহের ৫৯টি উইকেটকে পেছনে ফেলে ভারতের হয়ে টি-২০ আন্তর্জাতিকে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে যাবেন।

INDvsENG: প্রথম টি-২০তে হতে পারে ৯টি রেকর্ড, কোহলি-রোহিতের কাছে ইতিহাস গড়ার সুযোগ 3

৮. হার্দিক পাণ্ডিয়া যদি এই ম্যাচে ২টি উইকেট হাসিল করেন, তো তিনি কুলদীপ যাদব আর রবীন্দ্র জাদেজাকে পেছনে হলে ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় পঞ্চম স্থানে উঠে আসবেন। হার্দিকের বর্তমানে ৩৮টি উইকেট রয়েছে। অন্যদিকে জাদেজা আর কুলদীপ দুজনের নামে টি-২০তে ৩৯টি করে উইকেট রয়েছে।

৯. জসপ্রীত বুমরাহ ভারতের হয়ে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ১০৭৫টি বল করেছেন। অন্যদিকে যজুবেন্দ্র চহেল এখনও পর্যন্ত ভারতের হয়ে ১০৫৩টি বল করেছেন। এই ম্যাচে ৩.৫ ওভার বোলিং করতেই চহেল ভারতের হয়ে সবচেয়ে বেশি ওভার করা বোলার হয়ে যাবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *