হেডিংলিতে লজ্জার হার ভারতের! এই তরুণ ক্রিকেটার ছেলেখেলা করলেন কোহলি-পুজারাদের সাথে 1

লর্ডসে অসাধারণ জয়ের পর ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে ইনিংস ও ৭৬ রানে বিধ্বংসী পরাজয় বরণ করে টিম ইন্ডিয়া। ইংল্যান্ড পাঁচ ম্যাচের সিরিজে ১-১ সমতা করে, কারণ হেডিংলিতে অনুষ্ঠিত ম্যাচের চতুর্থ দিনে ভারতীয় দল ২৭৮ রানে অলআউট হয়ে যায়। ইংল্যান্ডের জয়ের নায়ক ছিলেন তরুণ ফাস্ট বোলার অলি রবিনসন, যিনি তার টেস্ট কেরিয়ারে পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড করেছিলেন। রবিনসন ২৬ ওভারে ৬৫ রান দিয়ে পাঁচটি উইকেট নেন, যার মধ্যে ছিল ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির উইকেট।

ম্যাচের চতুর্থ দিনে ব্যাট করতে নামা অধিনায়ক কোহলি ও চেতেশ্বর পূজারা তৃতীয় দিনের গতি ধরে রাখতে পারেননি। দিনের প্রথম সাফল্য আসে রবিনসনের, যিনি ৯১ রানে খেলতে থাকা পুজারাকে এলবিডব্লিউ করে আউট করেন। পুজারা প্যাভিলিয়নে ফেরার পর উইকেটের ঝড় ওঠে। অর্ধশতক হাঁকানো কোহলি আবার বল খেলার চেষ্টা করতে গিয়ে স্লিপে ধরা পড়েন। সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে (১০) এবং ঋষভ পন্থ (১) ও সস্তায় প্যাভিলিয়নে ফেরেন। অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ২৫ বলে ৩০ রানের একটি বিনোদনমূলক ইনিংস খেলেন কিন্তু ততক্ষণে ম্যাচটি ভারতের হাতের বাইরে ছিল। দিনের ১০০ তম ওভারে ওভারটন মহম্মদ সিরাজকে আউট করে টিম ইন্ডিয়াকে ২৭৮ রানে গুটিয়ে দেয়। যা দিয়ে ইংল্যান্ড তৃতীয় টেস্ট ম্যাচ জিতেছে।

ম্যাচের প্রথম দিন, টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়, টিম ইন্ডিয়া মাত্র ৭৮ রানে অলআউট হয়ে যায়। ভারতের পক্ষে সর্বোচ্চ রান ছিল ১৯, যা ছিল ওপেনার রোহিত শর্মার। যাইহোক, দ্বিতীয় ইনিংসে রোহিত ৫৯ রানের সংগ্রামী ইনিংস খেলেন। টিম ইন্ডিয়াকে ৭৮ রানে বোলিং করার পর, অধিনায়ক জো রুট এর ১২১ রানের পিছনে ইংল্যান্ড ৪৩২ রান করে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *