দেশসেবার আগে নিজের বিয়েকেই রাখলেন ভারতের 'গর্ব' জসপ্রীত বুমরাহ, খেলবেন না দেশের হয়ে টেস্ট 1

সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন ভারতীয় তারকা পেসার জসপ্রীত বুমরাহ। বুমরাহ বিসিসিআই এর কাছে ব্যক্তিগত কারণ উল্লেখ করে এই সময় প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে এখন বোর্ড তার সিদ্ধান্তের পিছনে কারণ দিয়েছে। বোর্ডের এক আধিকারিক বলেছেন যে এই ফাস্ট বোলার বিয়ের প্রস্তুতি নিতে এই ছুটি নিয়েছেন। বুমরাহ এই সপ্তাহে বিবাহিত হবে বলে আশা করা হচ্ছে।

Jasprit Bumrah Has Taken Leave to Prepare for Marriage: Report

বিশিষ্ট সংবাদ সংস্থা ‘এএনআই’ এর সাথে কথা বলার পরে বিসিসিআই কর্মকর্তা বলেছেন, “ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ শিগগিরই বিয়ে করতে চলেছেন এবং তার প্রস্তুতির জন্য তিনি টেস্ট সিরিজের মাঝামাঝি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বোর্ডকে বলেছিলেন যে তিনি বিয়ে করতে চলেছেন এবং এই বড় দিনের জন্য কিছুটা সময় প্রস্তুত করার জন্য চেয়েছিলেন।”

বুমরাহ ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলেছিলেন এবং দ্বিতীয় টেস্টে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। দ্বিতীয় টেস্টে তার বদলি ছিলেন আর এক ফাস্ট বোলার মহম্মদ সিরাজ। এদিকে তৃতীয় টেস্টে বুমরাহ প্লেয়িং ইলেভেনে জায়গা পেয়েছিলেন, তবে স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল ইংল্যান্ডের ব্যাটসম্যানদের উপর বেশি প্রভাবশালী হওয়ায় বুমরাহ বেশি বল করার সুযোগ পাননি।

Bumrah has taken leave to prepare for marriage: Reports | Hindustan Times

টিম ইন্ডিয়া দুই দিনের মধ্যে ১০ উইকেটে ম্যাচটি জিতে সিরিজটিতে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েছে। দুই দলের মধ্যে সিরিজের শেষ ম্যাচটি আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে জায়গা করে নিতে এই ম্যাচে জয় বা ড্র দরকার।

বুমরাহ আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে নেমে গিয়েছেন

Jasprit Bumrah said he got workload management while playing in Ahmedabad Test': Virat Kohli | Hindustan Times

সম্প্রতি আইসিসির দ্বারা প্রকাশিত বোলারদের র‌্যাঙ্কিংয়ে নেমে গিয়েছেন ভারতের ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ। বুমরাহ এই সময়ের মধ্যে একটি ধাপ নেমে নয় নম্বরে চলে গেলেন। এই তালিকার শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সের নাম। এই তালিকার তিন নম্বরে রয়েছেন ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, যিনি সম্প্রতি তার টেস্ট কেরিয়ারে ৪০০ উইকেট পূর্ণ করেছেন। এই সময়ের মধ্যে অশ্বিন টেস্ট ক্রিকেটে ৪০০ উইকেট শিকারকারী সবচেয়ে দ্রুততম ভারতীয় বোলার হয়েছিলেন, যেখানে সব মিলিয়ে তিনি ছিলেন দ্বিতীয় স্থানে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *