জয় দিয়ে WTC 2.0 শুরু করতে চায় বিরাটরা, দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ 1

আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক মাসের বিরতির পর বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া অ্যাকশনের জন্য প্রস্তুত হবে। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি ৪ আগস্ট থেকে হবে। প্রথম টেস্টটি ট্রেন্ট ব্রিজে অনুষ্ঠিত হবে। টেস্ট সিরিজ শুরুর আগে ভারতের খেলোয়াড়দের চোট টিম ম্যানেজমেন্টের উদ্বেগ বাড়িয়ে দিয়েছে। শুভমান গিল, ওয়াশিংটন সুন্দর ও আবেশ খান চোটের কারণে সফর থেকে বাদ পড়েছেন। ভারত সূর্যকুমার যাদব এবং পৃথ্বী শ -কে পরিবর্ত হিসেবে অন্তর্ভুক্ত করেছে। কিন্তু তারা দুজনেই প্রথম দুই টেস্টে খেলতে পারবেন না কোয়ারান্টাইন নিয়মের কারণে। তাহলে ট্রেন্ট ব্রিজ টেস্টের জন্য ভারতের একাদশ কেমন হবে?

জয় দিয়ে WTC 2.0 শুরু করতে চায় বিরাটরা, দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ 2

শুভমান গিল বাদ পড়ায় রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে কে নামবেন সেই নিয়ে প্রশ্ন থাকছে। মায়াঙ্ক আগরওয়াল প্রথম টেস্টের জন্য শীর্ষে ছিলেন, কিন্তু তিনিও চোট পেয়েছেন। চোট পেয়ে প্রথম টেস্টের বাইরে মায়াঙ্ক। অনুশীলন চলাকালীন সতীর্থ পেসার মহম্মদ সিরাজের মাথায় আঘাত হানার পর বুধবার থেকে শুরু হওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে উদ্বোধনী টেস্ট থেকে ভারতের ওপেনার মায়াঙ্ক আগরওয়াল বাদ পড়েছেন। সেক্ষেত্রে কে এল রাহুল বেশিরভাগ ম্যাচে ইনিংস ওপেন করতে পারেন।

জয় দিয়ে WTC 2.0 শুরু করতে চায় বিরাটরা, দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ 3

ভারতের ৩ এবং ৪ নং বিষয়ে কোন সন্দেহ নেই। এটা চির নির্ভরযোগ্য চেতেশ্বর পূজারা এবং ভারত অধিনায়ক বিরাট কোহলি। তার ফিটনেস নিয়ে কিছু উদ্বেগ থাকা সত্ত্বেও কোহলির ডেপুটি অজিঙ্ক রাহানে পাঁচ নম্বরে খেলবেন এবং তার পরে বিস্ফোরক উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ।

জয় দিয়ে WTC 2.0 শুরু করতে চায় বিরাটরা, দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ 4

রবিচন্দ্রন অশ্বিন একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে দলে থাকবেন বলে আশা করা হচ্ছে। ব্রিটেনে মেঘাচ্ছন্ন পেস বোলাররা সুবিধা পাওয়ার পরিপ্রেক্ষিতে ভারতীয় দল চারজন সিমার বেছে নেবে। মহম্মদ শামি, ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরাহ নিশ্চিত হলেও ভারত শার্দুল ঠাকুরকে বেছে নিতে পারে। ঠাকুর বল সুইং করতে পারেন এবং তিনি ব্যাট দিয়েও ভালো অবদান রাখতে পারেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারের পর ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভালো শুরু করতে চায়।

জয় দিয়ে WTC 2.0 শুরু করতে চায় বিরাটরা, দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ 5
ভারতের সম্ভাব্য প্রথম একাদশ:

রোহিত শর্মা, কে এল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে, ঋষভ পান্ত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরাহ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *