ভারত ছেড়ে উন্মুক্ত চাঁদ এইবার খেলবেন USA এর হয়ে 1

 

পাকিস্তানের প্রাক্তন ওপেনার সামি আসলাম প্রকাশ করেছেন যে ২০১২ সালের অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক ভারত অধিনায়ক উন্মুক্ত চাঁদ সহ বেশ কয়েকজন পাকিস্তানী ক্রিকেটার ভবিষ্যতে মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে ক্রিকেট খেলতে চলেছেন। একটানা নির্বাচন এবং পাকিস্তান ক্রিকেটের রাজনীতির উপর অসন্তুষ্ট ১৩ টি টেস্টে তার দেশের প্রতিনিধিত্বকারী সামি আসলাম পাকিস্তানে ক্রিকেট ছেড়ে আমেরিকা চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সামি আসলাম বলেছেন, “৩০ বা ৪০ জন বিদেশি খেলোয়াড় সম্প্রতি আমেরিকা এসেছেন। উন্মুক্ত চাঁদ, স্মিত প্যাটেল এবং হারমিত সিং সহ কয়েকজন প্রাক্তন অনূর্ধ্ব -১৯ ভারতীয় খেলোয়াড় এসেছেন।”

ভারত ছেড়ে উন্মুক্ত চাঁদ এইবার খেলবেন USA এর হয়ে 2

সামি আসলাম আরও দাবি করেছেন যে, শতাধিক পাকিস্তানি প্রথম শ্রেণির ক্রিকেটাররা আমেরিকার প্রতি আনুগত্যের জন্য ‘মরিয়া’। তিনি বলেছেন, “দক্ষিণ আফ্রিকা থেকে এখন অনেক বেশি খেলোয়াড় রয়েছেন যারা স্বদেশে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন। নিউজিল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার কোরি অ্যান্ডারসনও এখানে আছেন। সেট আপ এবং সিস্টেমটি অত্যন্ত চিত্তাকর্ষক ও সুগঠিত। ইউএসএ ক্রিকেট সত্যিই আমেরিকার ক্রিকেটের উন্নতি করতে এবং এটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিশাল প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদের উচ্চ স্তরে পৌঁছাতে সময় লাগবে, তবে আমেরিকার ক্রিকেটের মান দ্রুত উন্নতি করছে।”

ভারত ছেড়ে উন্মুক্ত চাঁদ এইবার খেলবেন USA এর হয়ে 3

তিনি আরও যোগ করেছেন, “এখানে প্রশিক্ষক ও ভালো কোচও রয়েছেন, যাদের মধ্যে কেউ কেউ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কাজ করেছেন। জে অরুনকুমার মার্কিন যুক্তরাষ্ট্রে প্রধান কোচ এবং তিনি এর আগে ২০১৭ সালের আইপিএল মরসুমে কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটিং কোচ ছিলেন। তিনি রঞ্জি ট্রফিতেও কোচ হয়েছেন এবং তিনি একজন দুর্দান্ত কোচ। আমি আপনাকে গ্যারান্টি দিচ্ছি যে যে কোনও পাকিস্তানি খেলোয়াড় কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ নন তিনি আমেরিকাতে বসে ক্রিকেট খেলতে চাইবেন। পাকিস্তানে প্রায় ১০০ শতাধিক প্রথম শ্রেণির খেলোয়াড়ের আমেরিকাতে বসতি স্থাপনের সম্ভাবনা নিয়ে আমি তাদের কাছে ফোন পেয়েছি।”

Leave a comment

Your email address will not be published.