CHAHAL

গ্রুপ তালিকার ম্যাচ গুলিতে ভালো পারফরম্যান্স দেখানোর পরে নকআউট পর্যায়ে ভারতীয় দলের এমন পারফরমেন্স এই প্রথমবার নয়, এর আগেও বহুবার ভারতীয় দল ফাইনাল কিংবা সেমিফাইনালে হার স্বীকার করেছে, ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরাজয়, ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে ফাইনালে পাকিস্তানের কাছে পরাজয়, ২০১৯ সালে বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে সেমিফাইনালে পরাজিত হওয়ার পরে আবার ২০২১ সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে পরাজিত হতে হয় ভারতীয় দলকে, আবার সেই সেমিফাইনালে ভারতীয় দল তাদের আশানুরূপ পারফরম্যান্স দেখাতে ব্যর্থ হয়েছে। সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে পরাজিত হয়ে  টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে।

সুযোগ মেলেনি চাহালের

"দলকে জল খাওয়ানোর জন্য এতো টাকা?" বিশ্বকাপে চাহালকে সুযোগ না দেওয়ায় টুইটারে ক্ষোভ প্রকাশ সমর্থকদের !! 1

ভারতীয় দলের টিম সিলেকশন নিয়ে প্রথম থেকেই ছিল নানান তর্ক বিতর্ক। যেখানে ভারতীয় দলের অভিজ্ঞ লেগ স্পিনার চাহালকে (Yuzvendra Chahal) ভারতীয় দলে একটি ম্যাচেও সুযোগ দেওয়া হয়নি। যদিও তিনি বিশ্বকাপের দলে ছিলেন, কেবলমাত্র তাকে মাঠে প্লেয়ারদের সাহায্য করতে দেখা গিয়েছে, যা নিয়ে তৈরি হয়েছে সোশ্যাল মিডিয়াতে নানা রকম সমালোচনা, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চাহালকে ভালো ছন্দে দেখা যাচ্ছিল না, এশিয়া কাপেও দারুন ভাবে ব্যর্থ হয়েছিলেন তিনি  এবং তারপরে আবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও তিনি ভালো পারফরম্যান্স করতে পারেননি, সে জায়গায় ভারতীয় দলের অফ স্পিনার অশ্বিনকে বেশ ভালো পারফরম্যান্স করতে দেখা গিয়েছিল বিশ্বকাপের আগের ম্যাচ গুলিতে, যে কারণে চাহালের আগে দলে সুযোগ পান তিনি।

টি টোয়েন্টি ক্রিকেটে চাহালের প্রদর্শন

"দলকে জল খাওয়ানোর জন্য এতো টাকা?" বিশ্বকাপে চাহালকে সুযোগ না দেওয়ায় টুইটারে ক্ষোভ প্রকাশ সমর্থকদের !! 2

টি-টোয়েন্টি ক্রিকেটে চাহালের রেকর্ড খুবই ভালো, এই বছর আইপিএলে পার্পেল ক্যাপ জিতেছেন অর্থাৎ এই আইপিএলে সবথেকে বেশি উইকেট নিয়েছেন তিনি। ২০১৬ সাল থেকে ভারতীয় দলের হয়ে মোট ৬৯ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এবং ৮৫ টি উইকেট নিতে সক্ষম হয়েছেন, কেবলমাত্র ভুবনেশ্বর কুমার ই ভারতের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে তার থেকে বেশি উইকেট নিতেই সক্ষম হয়েছেন। চাহালকে ভারতীয় দলে সুযোগ না দেওয়ায় ভারতীয় প্রাক্তন ক্রিকেটার এবং ফ্যানেরা বেশ রাগান্বিত হয়েছেন ভারতীয় টিম ম্যানেজমেন্ট এর উপর, ভারতীয় দলের এই বড় স্পিনারকে কেবলমাত্র মাঠে খেলোয়াড়দের সহযোগিতা করতে দেখা গিয়েছে। যার জন্য সোশ্যাল মিডিয়াতে ট্রল-এর শিকার হয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

দেখেনিন টুইট 

Leave a comment

Your email address will not be published.