India Women Team

ভারতীয় মহিলা দল (Indian Women Team) তাদের সাম্প্রতিক পারফরমেন্সের ভিত্তিতে ক্রিকেট বিশ্বে একটি আলাদা এবং নতুন পরিচয় তৈরি করেছে। মহিলা খেলোয়াড়রা যেমন ভক্তদের হৃদয়ে জায়গা করে নিয়েছে, তেমনই তাদের ফ্যান ফলোয়িংও বেড়েছে। কিন্তু তা সত্ত্বেও বিসিসিআই কেন মহিলা ক্রিকেট দলের সঙ্গে দ্বৈত আচরণ ​​করছে? আইপিএলের মিডিয়া রাইটস কোটি কোটি টাকায় বিক্রি করা বোর্ডের পক্ষে ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজের জন্য একজন সম্প্রচারক খুঁজে পাওয়া সত্যিই এত কঠিন?

বিসিসিআই ব্রডকাস্টারের ব্যবস্থা করতে পারছে না !

Indian Women Team: মহিলা ক্রিকেট দলের সঙ্গে অন্যায় করছে BCCI, আইপিএল থেকে কোটি কোটি টাকা রোজকার তবু মহিলা দলের জন্য করছে না এই কাজ! 1

দিন দুয়েক পরেই ভারতীয় মহিলা খেলোয়াড়দের শ্রীলঙ্কা সফর শুরু হতে চলেছে। সিরিজের জন্য শ্রীলঙ্কায় রওনা দিয়েছে মহিলা ক্রিকেট দলও। কিন্তু আশ্চর্যের বিষয় হল যে দুদিনের মধ্যে শুরু হতে চলা সিরিজের জন্য বিসিসিআই বা শ্রীলঙ্কা ক্রিকেট কেউই ব্রডকাস্টার পায়নি। শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডিসিলভা নিজেই এই কথা জানিয়েছেন। অ্যাশলে বলেন, “আমরা এখনও সম্প্রচারকারীর বিষয়ে সিদ্ধান্ত নিতে পারিনি। আমরা ইউটিউবে এটি স্ট্রিম করার চেষ্টা করব।”

শ্রীলঙ্কার পুরুষ দলের ম্যাচগুলি সনি নেটওয়ার্কে স্ট্রিম করা হয় তবে সনির পুরো সপ্তাহের জন্য তাদের সময়সূচী রয়েছে। যার কারণে ভারত-শ্রীলঙ্কার মধ্যে এই সিরিজে জায়গা পাওয়া যাচ্ছে না। এর বাইরে যে বোর্ড আইপিএল দেখানোর জন্য কোটি কোটি টাকা খরচ করে, তারাও এই সিরিজের সম্প্রচারকারী খুঁজে পাচ্ছে না। এমন পরিস্থিতিতে বিসিসিআই মহিলা দলের সঙ্গে অন্যায় আচরণ করছে বললে ভুল হবে না।

২৩ জুন সিরিজের প্রথম ম্যাচ খেলা হবে

ভারতীয় মহিলা দল এই সফর শুরু করবে ২৩ জুন। এই সফরটি তিনটি টি-২০ ম্যাচ এবং তিনটি ওয়ানডে ম্যাচের। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ২৩ জুন, দ্বিতীয়টি ২৫ জুন এবং তৃতীয় ম্যাচ ২৭ জুন অনুষ্ঠিত হবে। এছাড়া ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি হবে ১ জুলাই পাল্লেকালে’তে। ৪ জুলাই দ্বিতীয় ও ৭ জুলাই তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

ভারতীয় মহিলা দলের জন্য নতুন যুগের সূচনা

Indian Women Team: মহিলা ক্রিকেট দলের সঙ্গে অন্যায় করছে BCCI, আইপিএল থেকে কোটি কোটি টাকা রোজকার তবু মহিলা দলের জন্য করছে না এই কাজ! 2

এই সিরিজ দিয়ে টিম ইন্ডিয়ার জন্য নতুন যুগের সূচনা বললে ভুল হবে না। কারণ, মিতালি রাজের অবসরের পর টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব দেওয়া হয়েছে হরমনপ্রীত কৌরের হাতে। প্রথমবারের মতো, তিনি নিয়মিত অধিনায়ক হিসাবে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন। এখন দেখার বিষয় হবে হরমনপ্রীত কীভাবে সাফল্যের পথে এগিয়ে নিয়ে যান।

Leave a comment

Your email address will not be published.