টি২০ সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল, জায়গা পেলেন এই তিন নয়া খেলোয়াড় 1

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে শনিবার বিসিসিআই অধিনায়ক বিরাট কোহলি ও তার সহকারী রোহিত শর্মার নেতৃত্বে ১৯ সদস্যের একটি শক্তিশালী ভারতীয় দল ঘোষণা করেছে। চোটের কারণে অস্ট্রেলিয়া সফর থেকে বিদায় নেওয়ার পরে, আইপিএল ২০২০ তারকা বরুণ চক্রবর্তী জাতীয় দলে প্রথম ডাক পেয়েছেন। বিসিসিআই রাহুল তেওয়াটিয়াকেও ডেকে পাঠিয়েছে, যিনি ২০২০-এর আইপিএলে নিজের চিহ্ন রেখেছিলেন, রাজস্থান রয়্যালসের প্রতিনিধিত্ব করার সময় শক্তিশালী পারফর্মেন্স দেখিয়েছিলেন।

টি২০ সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল, জায়গা পেলেন এই তিন নয়া খেলোয়াড় 2

অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমারকেও চোটের কারণে কয়েক মাস দূরে থাকার পরে টি-টোয়েন্টি দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল ২০২০ চলাকালীন এই পেসার চোট পেয়েছিলেন এবং টুর্নামেন্টের মাঝ পথ থেকে বেরিয়ে আসতে হয়েছিল। এই দলে বেশ কয়েকজন নতুন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়েছে, যারা মুম্বাই ইন্ডিয়ান্সের সূর্যকুমার যাদবও তাঁর প্রথম ভারত ডাক পেলেন। শনিবার সকালে ঝাড়খণ্ডকে বিজয় হাজারে ট্রফিতে বিশাল জয় পেতে নেতৃত্ব দেওয়ার সময় ইশান কিশানকেও অন্তর্ভুক্ত করা হয়েছে।

টি২০ সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল, জায়গা পেলেন এই তিন নয়া খেলোয়াড় 3

উল্লেখযোগ্যভাবে, পেস ব্রিগেডের ভরসা জসপ্রীত বুমরাহকে ১২ মার্চ থেকে শুরু হওয়া ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে। এই পেস ব্রিগেডে দীপক চাহার, নবদীপ সাইনী এবং শার্দুল ঠাকুর রয়েছেন। স্পিন বিভাগের প্রধান হবেন যুজবেন্দ্র চাহাল, অক্ষএ প্যাটেল, ওয়াশিংটন সুন্দর ও বরুণ চক্রবর্তী। এদিকে, টি নটরাজনের স্বপ্নের রান অব্যাহত থাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত সিরিজের পরে তামিলনাড়ুর এই স্পিডস্টারকেও দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

টি২০ সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল, জায়গা পেলেন এই তিন নয়া খেলোয়াড় 4

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দল

বিরাট কোহলি (ক্যাপ্টেন), রোহিত শর্মা (সহ অধিনায়ক), কেএল রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ (উইকেটকিপার), ইশান কিশান (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, বরুণ চক্রবর্তী, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রাহুল তেওয়াতিয়া, টি নটরাজন, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *