নিরাপত্তা নিয়ে ডিকাসনের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় বোর্ড 1

মুম্বই, ৪ নভেম্বর: এখনও টেস্ট শুরু হয়নি। তার মধ্যেই বিতর্কে জড়িয়ে গেল ইংল্যান্ড ক্রিকেট দল। মুম্বইয়ে পৌঁছে অ্যালিস্টার কুক’দের দলের সঙ্গে আসা নিরাপত্তা প্রধানের একটি চাঞ্চল্যকর মন্তব্যে অস্থিরতা তৈরি হয়েছে। কুক’দের দলের সঙ্গে সফর করছেন নিরাপত্তা প্রধান রেগ ডিকাসন। তিনি মুম্বই-এ মন্তব্য করেছেন, দলে দুই মুসলিম সদস্য রয়েছেন, মঈন আলি এবং আদিল রশিদ। আর শিবসেনা থাকায় এই দুই ক্রিকেটারের উপস্থিতি নিয়ে অস্থিরতা তৈরি হতে পারে মুম্বইয়ে। সেই কারণে মঈন এবং রশিদ দু’জনের সঙ্গেই তিনি কথা বলেছেন এবং তাদের বুঝিয়ে দিয়েছেন, কী করতে হবে। তার মন্তব্য জানাজানি হয়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়তে শুরু করে।

ভারতে আসা ইংল্যান্ড দলে মঈন ও আদিল ছাড়াও বোলিং পরামর্শদাতা হিসেবে রয়েছেন সাকলাইন মুস্তাক। পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলা অফস্পিনার অতীতে ভারত সফর করে গিয়েছেন। কিন্তু তিনিও এখন ব্রিটিশ পাসপোর্ট-হোল্ডার এবং ইংল্যান্ডেই থাকেন। সাকলাইনের ভারতে আসা নিয়ে কোন সমস্যা থাকতে পারে কি না প্রশ্ন করায় ভারতীয় বোর্ডের এক কর্তার উত্তর, “আমাদের কাছে তেমন কোন খবর এখনও নেই।”

আরও পড়ুন ঃ ছবিতে দেখুন: হোটেল এ ‘সুইটহার্ট’ অনুষ্কার সঙ্গে বিরাট কোহলি

ভারতীয় বোর্ডের কর্তারা ডিকাসনের এমন মন্তব্য শুনে বিস্মিত। কেউ কেউ বিরক্তও। স্পর্শকাতর বিষয় বলে সরকারিভাবে কেউ প্রতিক্রিয়া দিতে চাননি। তবে ভিতরে-ভিতরে অনেকেই ক্ষুব্ধ। এক প্রভাবশালী বোর্ড কর্তা যেমন ফোনে বলেন, “এক মাস আগে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আমাদের কাছে চিঠি এসেছিল। ওরা জানতে চেয়েছিল, ভারতে খেলতে আসা নিয়ে দলের কোন সদস্যের ঝুঁকি থাকতে পারে কি না। আমরা তখনই নিরাপত্তা নিয়ে সবুজ সংকেত দিয়েছিলাম যে, গোটা দলই ভারতে সুরক্ষিত। কাউকে নিয়েই কোন উদ্বেগের জায়গা নেই।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *