টি-২০ বিশ্বকাপ ২০২২ এর সূচি ঘোষিত, প্রথম ম্যাচে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে নামবে ভারত 1

চলতি বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচের সূচি প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এই টুর্নামেন্টে ভারতকে ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে হবে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে ২০১৫ বিশ্বকাপের সময় ভারত ও পাকিস্তান সর্বশেষ বিশ্বকাপ ম্যাচ খেলেছিল। টুর্নামেন্টের প্রথম ৬ দিন অর্থাৎ ১৬ অক্টোবর থেকে ২১ অক্টোবর পর্যন্ত টুর্নামেন্টের প্রথম রাউন্ডের বিপক্ষে খেলা হবে। এরপর ২২ অক্টোবর থেকে সুপার ১২-এর ম্যাচগুলি শুরু হবে।

১৩ নভেম্বর এমসিজিতে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে

T20 বিশ্বকাপের অষ্টম সংস্করণ ১৬ অক্টোবর শুরু হবে এবং অ্যাডিলেড, ব্রিসবেন, জিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ এবং সিডনির সাতটি ভেন্যুতে খেলা হবে। ১৩ নভেম্বর এমসিজিতে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। সুপার ১২ এর জন্য দল দুটি গ্রুপে বিভক্ত। গ্রুপ 1 বর্তমানে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং আফগানিস্তানের দল নিয়ে গঠিত। অন্যদিকে গ্রুপ টু-তে রয়েছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ। এই ৮টি দল ছাড়াও আরও ৪টি দল প্রথম রাউন্ডের ফলাফলের পর সুপার ১২ তে উঠবে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং স্বাগতিক অস্ট্রেলিয়া সুপার ১২-এর প্রথম ম্যাচে ২২ অক্টোবর নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। এই টুর্নামেন্টে মোট ১৬টি আন্তর্জাতিক দল ৪৫টি ম্যাচ খেলবে। ৯ এবং ১০ নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর সেমিফাইনাল ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। একই সময়ে, এর ফাইনাল ম্যাচটি ১৩ নভেম্বর মেলবোর্নে অনুষ্ঠিত হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ম্যাচ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে গ্রুপ-২-এ রাখা হয়েছে। ভারতের পাশাপাশি এই গ্রুপে রয়েছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকাও। ভারতীয় দল ২৭ অক্টোবর গ্রুপ I-এর রানার্স-আপদের বিরুদ্ধে তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে। এরপর ৩০ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ম্যাচ খেলতে হবে ভারতকে। ম্যাচটি হবে পার্থের অপটাস স্টেডিয়ামে। এরপর ২ নভেম্বর অ্যাডিলেডের ওভালে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে ভারত। গ্রুপ পর্বের শেষ ম্যাচে তারা ৬ নভেম্বর এমসিজিতে বি গ্রুপের বিজয়ী দলের মুখোমুখি হবে।

Leave a comment

Your email address will not be published.