এই ভুল শুধরালে তবেই ফিরে আসতে পারবে ভারত, বড় উপদেশ দিলেন মাইকেল ভন 1

ইংল্যান্ডের হাতে তৃতীয় টেস্টে পরাজয়ের পর ভারতীয় দলকে পরামর্শ দিয়েছেন প্রাক্তন ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। তিনি বলেছিলেন যে আপনার অষ্টম থেকে একাদশ অবস্থানে চারজন খুব দুর্বল ব্যাটসম্যান থাকতে পারে না। ভন একটি ফেসবুক পোস্টে লিখেছেন, “অবশ্যই তাদের আগামী সপ্তাহে রবি অশ্বিনকে বেছে নেওয়া উচিত। অষ্টম থেকে একাদশতম অবস্থানে আপনার চারজন খুব দুর্বল ব্যাটসম্যান থাকতে পারে না। লর্ডসে মহম্মদ শামির দুর্দান্ত ইনিংস তাকে লোয়ার অর্ডারের ব্যাটিংয়ে আশার ভুল রশ্মি এনে দিয়েছে। প্রকৃতপক্ষে, অষ্টম ক্রমে ব্যাটিং করার উপযুক্ত নন মহম্মদ শামি।”

এই ভুল শুধরালে তবেই ফিরে আসতে পারবে ভারত, বড় উপদেশ দিলেন মাইকেল ভন 2

একই সঙ্গে ভন ‘বিবিসি টেস্ট ম্যাচ স্পেশাল পডকাস্ট’ -এ বলেছিলেন, “অশ্বিনকে প্লেয়িং ইলেভেনে জায়গা পাওয়া উচিত। ভারতীয় দল লর্ডসে টিকে ছিল কিন্তু আপনার ৮, ৯, ১০ এবং ১১ তম চারজন খেলোয়াড় থাকতে পারে না যারা ব্যাটিংয়ে খুব দুর্বল। অশ্বিনের খেলা উচিত, তিনি টেস্টে পাঁচটি সেঞ্চুরি করেছেন। তিনি ৪০০টিরও বেশি টেস্ট উইকেট নিয়েছেন। তাকে এই টেস্ট দলে অন্তর্ভুক্ত করা উচিত।”

এই ভুল শুধরালে তবেই ফিরে আসতে পারবে ভারত, বড় উপদেশ দিলেন মাইকেল ভন 3

লিডসের হেডিংলিতে তৃতীয় টেস্টে ভারত ইনিংস এবং ৭৬ রানে হেরেছে। এই নিয়ে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডের দল ১-১ সমতায়। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে টিম ইন্ডিয়ার প্রথম ইনিংস কমে যায় মাত্র ৭৮ রানে অল আউট হয়। জবাবে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৪৩২ রান করে। এইভাবে, প্রথম ইনিংসের ভিত্তিতে, স্বাগতিকরা ৩৫৪ রানের লিড পেয়েছিল। একই সময়ে, ভারতের দ্বিতীয় ইনিংস ২৭৮ রানে অলআউট হয়। ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে অলি রবিনসন সর্বোচ্চ ৬৫ রানে সর্বোচ্চ পাঁচ উইকেট শিকার করেন। ভন বিশ্বাস করেন যে অভিজ্ঞ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে খেলানো একাদশে অন্তর্ভুক্ত করা সমস্যার সমাধান করতে পারে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *