ওয়েস্ট ইন্ডিজের পর এই দেশে সফর করবে টিম ইন্ডিয়া, দীর্ঘ ৬ বছর পর হবে মহা মোকাবেলা !! 1

আগামী মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ (IND vs ZIM) খেলতে জিম্বাবোয়ে সফর করবে ভারতীয় ক্রিকেট দল (Team India)। আফ্রিকার এই ক্রিকেট খেলিয়ে দেশে তিনটি ম্যাচ তারা। আইসিসি (ICC) ওয়ানডে সুপার লিগের অর্ন্তগত এই ম্যাচগুলি যথাক্রমে খেলা হবে ১৮, ২০ এবং ২২ আগস্ট। ভারতের জন্য তেমন আহামরি না হলেও, হোম টিমের জন্য এই সিরিজ বিশেষ গুরুত্বপূর্ণ। আসলে এই সিরিজের পয়েন্টগুলি পরের বছরের ওয়ানডে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য গণনা করা হবে। তাই ভরতের বিরুদ্ধে জান প্রাণ দিয়ে লড়াই করতে প্রস্তুত তারা।

দীর্ঘদিন পর জিম্বাবোয়ে সফর

IND vs ZIM

সত্যি কথা বলতে জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে এই সিরিজ ভারতের জন্য তেমন গুরুত্বপূর্ণ নয় কারণ তারা ২০২৩ সালের অক্টোবরে অনুষ্ঠিত হতে চলা মেগা-ইভেন্টের জন্য সরাসরি যোগ্যতা অর্জন করেছে। উল্লেখযোগ্যভাবে, ৬টি ওডিআই ভারত এই মাসে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান-অন ওয়ান খেলতে প্রস্তুত। সেগুলি অবশ্য আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ নয়।

এই সফরের বিষয়ে জিম্বাবোয়ে ক্রিকেটের (ZC) এক কর্তা বলেন, “ভারতের বিরুদ্ধে মাঠে নামতে পেরে আমরা খুব খুশি এবং আমরা একটি প্রতিযোগিতামূলক এবং স্মরণীয় সিরিজের অপেক্ষায় রয়েছি।” ক্রিকবাজের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে বর্তমানে সমস্ত ম্যাচগুলি রাজধানীর হারারে স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত হবে এবং ভারতীয় দল সেই দেশে ১৫ আগস্ট হারারে পৌঁছবে বলে আশা করা হচ্ছে।

ইংল্যান্ডে ব্যস্ত ভারতীয় দল

ওয়েস্ট ইন্ডিজের পর এই দেশে সফর করবে টিম ইন্ডিয়া, দীর্ঘ ৬ বছর পর হবে মহা মোকাবেলা !! 2

এই মুহুর্তে ভারতীয় দল ইংল্যান্ডে ক্রিকেট খেলতে ব্যস্ত (ENG vs IND)। শনিবারই তারা টি২০ খেলতে মাঠে নামবে। তবে দলের প্রাক্তন কোচ লালচাঁদ রাজপুত বলেছেন, ‘ভারতীয় খেলোয়াড়দের বিরুদ্ধে এবং জিম্বাবোয়ের জন্য খেলাটা দারুণ সুযোগ। এতে তরুণ প্রজন্মের মধ্যে এই খেলাটি সম্পর্কে বিশেষ আগ্রহ তৈরি হবে। সব মিলিয়ে সিরিজটি জিম্বাবোয়ে ক্রিকেটের জন্য খুবই ভালো একটি বিষয়। অন্যদিকে ক্রেইগ আরভিনের নেতৃত্বে দলের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন ডেভ হাউটন। ভারতের এই জিম্বাবোয়ে সফর খুব একটা বেশি হয় না। শেষবার ভারত যখন সেই দেশে গিয়েছিল তখন এমএস ধোনির নেতৃত্বাধীন দল জুন-জুলাই ২০১৬ সালে তিনটি ওডিআই এবং সমসংখ্যক টি-২০ ম্যাচ খেলে।

Leave a comment

Your email address will not be published.