চলতি ভারত সফরে নিউজিল্যান্ডের টস ভাগ্য অবশেষে বদলাল। রাঁচির ঝাড়খন্ড স্টেটস ক্রিকেট অ্যাসোসিয়েশন ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে (জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে কমপ্লেক্স) চতুর্থ একদিনের আর্ন্তজাতিকে ঘরের ছেলে ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টসে হারলেন। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়মসন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন।

চতুর্থ একদিনের আর্ন্তজাতিকে ভারতীয় দলে একটিমাত্র পরিবর্তন হয়েছে। যশপ্রীত বুমরাহ ১০০% সুস্থ না থাকার কারনে ধবল কুলকার্নি দলে এলেন তার জায়গায়।

অন্যদিকে এই মহাগুরুত্বপূর্ন ম্যাচে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়মসন দলে তিনটি পরিবর্তন করেন। উইকেটরক্ষক লিউক রঙ্কি, পেস-বোলিং অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন এবং পেসার ম্যাট হেনরির পরিবর্তে দলে এসেছেন উইকেটরক্ষক বিজে ওয়াটলিং, স্পিন-বোলিং অলরাউন্ডার অ্যান্টন ডেভচিচ এবং লেগ স্পিনার ইশ সোধি। নিউজিল্যান্ড এই ম্যাচে মোট তিন নিয়মিত স্পিনার খেলাচ্ছে।

পাঁচ-ম্যাচের একদিনের আর্ন্তজাতিক সিরিজে আপাতত ২-১ ব্যবধানে এগিয়ে ভারত। আজ ভারত জিতলে তারা এই চলতি এক দিনের সিরিজ জয় নিশ্চিত করবে এক ম্যাচ বাকি থাকতে।

চতুর্থ একদিনের আর্ন্তজাতিকের দুই দলের একাদশঃ

ভারতঃ রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে, বিরাট কোহলি, মনীশ পান্ডে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক/উইকেটরক্ষক), হার্দিক পান্ডে, অক্ষর প্যাটেল, অমিত মিশ্র, উমেশ যাদব এবং ধবল কুলকার্নি।

নিউজিল্যান্ডঃ মার্টিন গাপ্টিল, টম লাথাম, কেন উইলিয়মসন (অধিনায়ক), রস টেলর, জেমস নিশাম, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), অ্যান্টন ডেভচিচ, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি এবং ট্রেন্ট বোল্ট।

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...