ভারত বনাম নিউজিল্যান্ড ২০১৬: চতুর্থ একদিনের আর্ন্তজাতিক – টস রিপোর্ট 1

চলতি ভারত সফরে নিউজিল্যান্ডের টস ভাগ্য অবশেষে বদলাল। রাঁচির ঝাড়খন্ড স্টেটস ক্রিকেট অ্যাসোসিয়েশন ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে (জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে কমপ্লেক্স) চতুর্থ একদিনের আর্ন্তজাতিকে ঘরের ছেলে ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টসে হারলেন। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়মসন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন।

চতুর্থ একদিনের আর্ন্তজাতিকে ভারতীয় দলে একটিমাত্র পরিবর্তন হয়েছে। যশপ্রীত বুমরাহ ১০০% সুস্থ না থাকার কারনে ধবল কুলকার্নি দলে এলেন তার জায়গায়।

অন্যদিকে এই মহাগুরুত্বপূর্ন ম্যাচে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়মসন দলে তিনটি পরিবর্তন করেন। উইকেটরক্ষক লিউক রঙ্কি, পেস-বোলিং অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন এবং পেসার ম্যাট হেনরির পরিবর্তে দলে এসেছেন উইকেটরক্ষক বিজে ওয়াটলিং, স্পিন-বোলিং অলরাউন্ডার অ্যান্টন ডেভচিচ এবং লেগ স্পিনার ইশ সোধি। নিউজিল্যান্ড এই ম্যাচে মোট তিন নিয়মিত স্পিনার খেলাচ্ছে।

পাঁচ-ম্যাচের একদিনের আর্ন্তজাতিক সিরিজে আপাতত ২-১ ব্যবধানে এগিয়ে ভারত। আজ ভারত জিতলে তারা এই চলতি এক দিনের সিরিজ জয় নিশ্চিত করবে এক ম্যাচ বাকি থাকতে।

চতুর্থ একদিনের আর্ন্তজাতিকের দুই দলের একাদশঃ

ভারতঃ রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে, বিরাট কোহলি, মনীশ পান্ডে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক/উইকেটরক্ষক), হার্দিক পান্ডে, অক্ষর প্যাটেল, অমিত মিশ্র, উমেশ যাদব এবং ধবল কুলকার্নি।

নিউজিল্যান্ডঃ মার্টিন গাপ্টিল, টম লাথাম, কেন উইলিয়মসন (অধিনায়ক), রস টেলর, জেমস নিশাম, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), অ্যান্টন ডেভচিচ, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি এবং ট্রেন্ট বোল্ট।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *