আগামি বছর ভারতীয় দল যাবে বাংলাদেশ সফরে, বিসিসিআই দ্রুত প্রকাশ করবে সম্পূর্ণ কার্যক্রম

করোনা মহামারীর প্রভাব গত এক বছরে ক্রিকেটেও পড়তে দেখা গিয়েছে। ২০১৯ এ আসা এই বিশ্বজোড়া মহামারীর কারণে আন্তর্জাতিক ক্রিকেটের গতিও ভীষণই শ্লথ হয়ে গিয়েছে। এর মধ্যে বেশকিছু বড়ো সিরিজ আর টুর্নামেন্টকেও বাতিল করতে হয় বা সেগুলি দীর্ঘ সময়ের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে। এই অ্যাঙ্গেলের দিকে যদি দৃষ্টি দেওয়া যায় তো বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলের ক্রিকেট শিডিউলও যথেষ্ট সমস্যায় পড়েছে। যেখানে প্রথমে ভারতীয় দল এক দেড় বছরে নিজেদের প্রতিবেশী বাংলাদেশ সফর করত সেখানে এখন গত ৫ বছর ধরে তার বাংলাদেশের সঙ্গে কোনো সিরিজই খেলেনি। কিন্তু আরও একবার এই সম্ভবনা দেখা যাচ্ছে যে দুই দলের মধ্যে আগামি বছর একটি সিরিজ দীর্ঘদিন পর খেলা হতে পারে।

নভেম্বর ২০২২ এ ভারতীয় দল করবে বাংলাদেশ সফর

আগামি বছর ভারতীয় দল যাবে বাংলাদেশ সফরে, বিসিসিআই দ্রুত প্রকাশ করবে সম্পূর্ণ কার্যক্রম 1

একটি নতুন রিপোর্টের মোতাবেক খবর রয়েছে যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিজেদের ব্রডকাস্টিং রাইট বেচে দিয়েছে। এই ব্যাপারে একটি খোলসা হয়েছে যে ভারতীয় দল নভেম্বর ২০২২ এ ২টি টেস্ট আর ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজের জন্য বাংলাদেশ সফর করবে। জানিয়ে দিই যে ভারতীয় দল শেষবার বাংলাদেশ সফর ২০১৫য় করেছিল যখন ভারতীয় দল সেখানে একটি টেস্ট আর ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলেছিল। ভারতীয় দলের ওই সফরের পর বাংলাদেশের দল ২০১৭ আর ২০১৯ এই দুইবার ভারত সফর করে। যেখানে ২০১৭য় একটি টেস্ট ম্যাচ আর ২০১৯ ২টি টেস্ট ম্যাচ ছাড়া ৩ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলা হয়েছিল।

আগামী কিছু মাসে ৭টি দল করবে বাংলাদেশ সফর

আগামি বছর ভারতীয় দল যাবে বাংলাদেশ সফরে, বিসিসিআই দ্রুত প্রকাশ করবে সম্পূর্ণ কার্যক্রম 2

এছাড়াও ইএসপিএন ক্রিকইনফোর রিপোর্টসের মোতাবেক বাংলাদেশ ক্রিকেট বোর্ড ২০২১ থেকে ২০২৩ এর মধ্যে খেলা হতে চলা নিজেদের ম্যাচগুলির ব্রডকাস্টিং রাইটস বেচে দিয়েছে। আসলে এই বছরও বাংলাদেশের দলকে কিছু বড়ো সিরিজ খেলতে হবে। খবর রয়েছে যে দ্রুতই অস্ট্রেলিয়া দলও বাংলাদেশ সফর করবে, যার শিডিউল এখনও ঘোষণা হওয়া বাকি। অন্যদিকে ইয়োন মর্গ্যানের নেতৃত্বাধীন ইংলিশ দলও টি-২০ আর ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ সফর করবে। এই বছর হতে চলা আইসিসিস টি-২০ বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড, পাকিস্তান, আফগানিস্তান আর ওয়েস্টইন্ডিজ দলও বাংলাদেশ সফর করবে।

২০১৫ এর বাংলাদেশ সফরে ভারতীয় দলের হয়েছিল হার

আগামি বছর ভারতীয় দল যাবে বাংলাদেশ সফরে, বিসিসিআই দ্রুত প্রকাশ করবে সম্পূর্ণ কার্যক্রম 3

ভারতীয় দলের দিক দিয়ে ২০১৫ এর বাংলাদেশ সফরে ভারতীয় দল অপ্রত্যাশিতভাবে ওয়ানডে সিরিজে হেরে গিয়েছিল। তখন থেকে এখনও পর্যন্ত সম্ভবতই এমন কোনো দল রয়েছে যাদের বিরুদ্ধে ভারতীয় দল ওয়ানডে সিরিজ হেরে গিয়েছে। এই মুহূর্তে ভারতীয় দলের প্রদর্শন ওয়ানডে সিরিজে ভীষণই ভালো এবং তারা বিশ্ব ক্রিকেটের তাবড় তাবড় দলকে হারিয়ে দিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *