IND vs IRE

ভারতীয় ক্রিকেট দল চলতি মাসের শেষের দিকে একটি দুই ম্যাচের টি-২০ সিরিজের (IND vs IRE) জন্য আয়ারল্যান্ড সফর করবে। এর জন্য হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে দ্বিতীয় সারির দল নির্বাচন করা হয়েছে। এর সঙ্গে ইংল্যান্ড সফরে একটি টেস্ট, তিনটি টি-২০ এবং তিনটি ওয়ানডে খেলবে ভারতীয় দল। রিপোর্ট অনুযায়ী, শুধুমাত্র আয়ারল্যান্ড সফরের জন্য নির্বাচিত ভারতীয় দলই ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে পারে। এক নজরে দেখে নেওয়া যাক পুরো বিষয়টি।

আয়ারল্যান্ড সফরের টি-২০ দল ইংল্যান্ডেও খেলবে

IND vs IRE

প্রকৃতপক্ষে, পুনঃনির্ধারিত পঞ্চম টেস্টটি ১-৫ জুলাই অনুষ্ঠিত হবে। ইংল্যান্ড সিরিজের প্রথম টি-২০ মাত্র দু’দিন পরে, অর্থাৎ৭ জুলাই সাউদাম্পটনের এজিয়াস বোলে অনুষ্ঠিত হবে। টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী, বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, “এত অল্প সময়ের মধ্যে একটি টেস্ট দলকে টি-২০ আন্তর্জাতিকে পাল্টানো কঠিন হবে। এমন পরিস্থিতিতে, আয়ারল্যান্ডে দুটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য নির্বাচিত দল এরপর ইংল্যান্ডে যাবে। ছোট সিরিজ, তাই সমস্যা হবে বলে মনে হয় না।”

হার্দিকের অধিনায়কত্বের দলও অনুশীলন ম্যাচে অংশ নেবে

IND vs IRE: ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেতে পারে আয়ারল্যান্ড সফরের ভারতীয় দল ! 1

পূর্ব-নির্ধারিত সময়সূচী অনুসারে ভারতীয় দলেরও ১ এবং ৩ জুলাই দুটি টি-২০ প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে। এর সমান্তরালে রোহিত শর্মার নেতৃত্বে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের নিয়ে ভারতীয় দল এজবাস্টনে টেস্ট ম্যাচ খেলবে। অন্যদিকে, হার্দিকের নেতৃত্বে দ্বিতীয় স্তরের ভারতীয় টি-২০ দল এই প্রস্তুতি ম্যাচে অংশ নেবে এবং তারপর তিনটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে।

আয়ারল্যান্ড সফরের জন্য নির্বাচিত ভারতীয় দল

IND vs IRE: ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেতে পারে আয়ারল্যান্ড সফরের ভারতীয় দল ! 2

আয়ারল্যান্ড সফরের ভারতীয় টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো দলে জায়গা পেয়েছেন আনক্যাপড খেলোয়াড় রাহুল ত্রিপাঠী। উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন এবং সূর্যকুমার যাদবও দলে রয়েছেন। চলতি বছরই অস্ট্রেলিয়ার মাটিতে টি ২০ বিশ্বকাপের আসর বসতে চলেছে। তাই এই বড় টুর্নামেন্টের আগে অভিজ্ঞ ও তরুণ, সবাইকেই ঘষে মেজে নিতে চাইছে টিম ম্যাচেনজেমন্ট।

ভারতীয় স্কোয়াড: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), ইশান কিষাণ, ঋতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, হর্ষাল প্যাটেল, আভেশ খান, আরশদীপ সিং এবং উমরান মালিক

Leave a comment

Your email address will not be published.