জেতা ম্যাচ ড্র হয়ে যাওয়ার জেরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে এই জায়গায় পৌঁছে গেল ভারত 1

রবিবার টিম ইন্ডিয়ার জন্য একটি দুঃখজনক দিন হিসাবে প্রমাণিত হয়েছিল কারণ অবিরাম বৃষ্টি তাদের ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ জেতার একটি ভাল সুযোগ কেড়ে নিয়েছিল। পঞ্চম এবং শেষ দিনে, বৃষ্টি এবং খারাপ আবহাওয়ার কারণে, এমনকি একটি বলও করা যায়নি এবং শেষ পর্যন্ত উভয় দলই পয়েন্ট ভাগ করতে বাধ্য হয়েছিল। নতুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফেজ পয়েন্ট সিস্টেমের আওতায় উভয় দলই চারটি করে পয়েন্ট পেয়েছে। বর্তমানে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ভারত এক নম্বরে, একই পয়েন্ট নিয়ে ইংল্যান্ড দুই নম্বরে।

IND vs ENG: तीसरे दिन भी बारिश ने डाला अड़ंगा, भारत का स्कोर 132/4,  राहुल-पंत क्रीज पर - England vs India nottingham test match live score  updates virat kohli joe root cricket

সম্ভাব্য ৫০ ওভারের মধ্যে, খারাপ আবহাওয়ার কারণে প্রথম টেস্টে মাত্র ২৫০ ওভারের একটু বেশি বল করা যেতে পারে। ইংল্যান্ড ভারতকে ২০৯ রানের টার্গেট দিয়েছিল, যার জবাবে সফরকারী দল চতুর্থ দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত এক উইকেটে ৫২ রান করেছিল। ম্যাচে অনেক ওভার ধুয়ে ফেলা হয়েছিল, যা বিরাট কোহলি এবং তার দল তাদের নামে ১২ পয়েন্ট জেতার সুযোগ কেড়ে নিয়েছিল।

মেঘলা আকাশ এবং সাঁতার কাটার উপযোগী পরিস্থিতি সত্ত্বেও ইংল্যান্ডের পক্ষে ভারতকে লক্ষ্য তাড়া করা থেকে বিরত রাখা সহজ ছিল না। ভারতের প্রথম ইনিংসে ৮৪ রান করা ওপেনার লোকেশ রাহুল দেখিয়েছিলেন যে এই পিচে রান করা চ্যালেঞ্জিং হতে পারে কিন্তু পিচ এমন ছিল না যে এটি ব্যাটিং করা যায় না। যাই হোক, প্রথম টেস্টে ভারতের জন্য অনেক ইতিবাচক ছিল। ভারত সাম্প্রতিক সময়ে ইংল্যান্ডে সর্বপ্রথম প্রথম টেস্ট হেরেছে, ২০০৭ এবং ২০১৪ সিরিজ ছাড়া, এবং সেই অর্থে, এই ফলাফলকে একটি ভাল ফলাফল বলা যেতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *