ইংল্যান্ডের বিরুদ্ধে দিন-রাতের টেস্টে ঘোষিত ভারতীয় একাদশ, বাদ পড়লেন এই তারকা ক্রিকেটার 1

আহমেদাবাদের নবনির্মিত মোতেরা স্টেডিয়ামে দিন রাতের টেস্ট খেলতে নামবে টিম ইন্ডিয়া। শক্তিশালী ইংল্যান্ড দলের বিরুদ্ধে কি একাদশ নিয়ে নামতে পারে টিম ইন্ডিয়া, সে নিয়ে দীর্ঘ জল্পনা রয়েছে। আহমেদাবাদের পিচ কেমন হবে, সে নিয়েও রয়েছে জল্পনা। এই পরিস্থিতিতে, টিম ইন্ডিয়া এই একাদশ নিয়ে নামতে পারে সিরিজের তৃতীয় টেস্টে।

ইংল্যান্ডের বিরুদ্ধে দিন-রাতের টেস্টে ঘোষিত ভারতীয় একাদশ, বাদ পড়লেন এই তারকা ক্রিকেটার 2

১. শুভমন গিল

Image result for shubhman gill

ওপেনিংয়ে নিজের জায়গা বজায় রাখবেন শুভমন গিল। অস্ট্রেলিয়া সফরে দুর্দান্ত পারফর্মেন্সের পর আপাতত তাকে দীর্ঘ সময়ের একটি পরিকল্পনা হিসেবে রেখেছে টিম ইন্ডিয়া।

২. রোহিত শর্মা

Image result for rohit sharma

গত ম্যাচে দুরন্ত ১৬১ রানের ইনিংস খেলার দরুণ লাল বলে নিজের জাত চিনিয়েছেন হিটম্যান। এবং আশা করবেন, এবার গোলাপি বলে নিজের দুরন্ত ব্যাটিংয়ের ঝলক দেখানোর।

৩. চেতেশ্বর পুজারা

Image result for cheteshwar pujara

আইপিএল এ দীর্ঘ সময় পর নির্বাচিত হয়ে পুজারা এবার নিজের দুর্দান্ত ফর্মকে বজায় রাখতে চাইবেন। যদিও চলতি সিরিজে সেভাবে ভালো কিছু করেননি, তবে একটিই ইনিংস প্রয়োজন তাঁর ফর্মে ফিরে আসার জন্য।

৪. বিরাট কোহলি

Image result for virat kohli

কাঙ্খিত সেই শতরানটি পেতে মরিয়া থাকবেন ভারতীয় অধিনায়ক। এর আগে ভারতের মাটিতে হওয়া গোলাপি বল টেস্টে শতরান রয়েছে বিরাটের। এছাড়া অ্যাডিলেডেও ভালো রান করেছিলেন বিরাট। সুতরাং সেই দুরন্ত ফর্ম বজায় রাখতে চাইবেন।

৫. অজিঙ্ক রাহানে

Image result for ajinkya rahane

অফ ফর্মে থাকা সত্ত্বেও ভারতীয় ব্যাটিং লাইন আপের অন্যতম প্রধান শক্তি হলেন রাহানে। তিনি অবশ্যই চাইবেন গোলাপি বলে ইংরেজ বোলারদের বিরুদ্ধে নিজের ফর্ম ফিরিয়ে আনার।

৬. ঋষভ পন্থ

Image result for rishabh pant

আগ্রাসী এই উইকেট কিপার ব্যাটসম্যান মুখিয়ে থাকবেন নিজের প্রথম দিন রাতের টেস্ট খেলার জন্য। উইকেটের পিছনে ও সামনে দুর্দান্ত ছন্দে রয়েছেন পন্থ, আর সেই ফর্মকে দরকার ভারতীয় দলের।

৭. রবিচন্দ্রন অশ্বিন

Image result for ashwin

ভারতীয় বোলিং লাইন আপের অন্যতম প্রধান শক্তি রবিচন্দ্রন অশ্বিনের দিকে তাকিয়ে থাকবে টিম ইন্ডিয়া। তাঁর স্পিনের জাদুতে ফাঁদে পড়েছেন ইংরেজ ব্যাটসম্যানরা। এছাড়া ব্যাট হাতেও দারুণ খেলা দেখিয়েছেন তামিল এই ক্রিকেটার।

৮. অক্ষর প্যাটেল

Image result for axar patel

চেন্নাই টেস্টে নিজের অভিষেকে বল হাতে দারুণ পারফর্মেন্স করেছিলেন অক্ষর। ফলে তৃতীয় টেস্টেও তিনি দলে থাকবেন। বোলিংয়ের পাশাপাশি টিম ইন্ডিয়া মুখিয়ে থাকবে তাঁর ব্যাটিং পারফর্মেন্সেও। কারণ বাঁ হাতি এই ক্রিকেটার ব্যাট হাতে বেশ উজ্জ্বল।

৯. মহম্মদ সিরাজ

Image result for siraj

অভিষেকের পর থেকে বল হাতে দারুণ পারফর্মেন্স দিয়েই চলেছেন সিরাজ। চেন্নাইয়ের তুলনায় আহমেদাবাদে পেসারদের জন্য কিছু থাকবে। ফলে গোলাপি বলে মহম্মদ সিরাজ কেমন আগুন ঝরান সে বিষয়ে নজর থাকবেই।

১০. ইশান্ত শর্মা

Image result for ishant sharma

অভিজ্ঞ এই পেসারের গোলাপি বলে টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে। আর এর জেরে আহমেদাবাদে বোলিং বিভাগের নেতৃত্ব দেবেন ইশান্ত। নিপুণ লাইন ও লেংথে বল করা ইশান্ত এই পিচ থেকে বেশ সহায়তা পাবেন তা আশা করাই যায়।

১১. জসপ্রীত বুমরাহ

Image result for jasprit bumrah

দ্বিতীয় টেস্টে বিশ্রামের পর আবারও টেস্ট দলে ফিরছেন বুমরাহ। গোলাপি বলে পেসারদের সুবিধা হবে এই কারণে তিন পেসারে যাবে টিম ইন্ডিয়া। আর তাঁর জেরে কামব্যাক করছেন এই দুর্ধর্ষ পেসার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *