শ্রীলঙ্কার বিরুদ্ধে এই এগারো জন ধুরন্ধর খেলোয়াড়দের নিয়ে নামতে পারে টিম ইন্ডিয়া 1

আসন্ন t20 বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড তাদের রিসার্ভ বেঞ্চ আরো শক্তিশালী করতে শ্রীলংকা সফর ঘোষণা করেছে, এই শ্রীলংকা সফরের জন্য ভারতীয় ক্রিকেট ম্যানেজমেন্ট ২০জনের এক বিশেষ দল শ্রীলংকা সফরে পাঠিয়েছে যে দলের মুখ্য কোচ হিসাবে রাহুল দ্রাবিড় কে নির্বাচিত করা হয়েছে। এই শ্রীলংকা সফরে অনেক তরুণ উঠতি প্রতিভাকে সুযোগ দেওয়া হয়েছে যাতে করে ভারতীয় টীম ম্যানেজমেন্ট দেখে নিতে চাইছে সামনের t20 বিশ্বকাপের জন্য কোন কোন খেলোয়াড় নিজেদের পারফর্মেন্স দেখিয়ে ভারতীয় মূল একাদশে জায়গা করে নিতে পারে।

 

শ্রীলঙ্কার বিরুদ্ধে এই এগারো জন ধুরন্ধর খেলোয়াড়দের নিয়ে নামতে পারে টিম ইন্ডিয়া 2

এই শ্রীলংকা সফরে ভারতীয় দল ৩টি একদিবসীয় ম্যাচ এবং ৩টি t20 ম্যাচ খেলবে। এই ভারতীয় দলে অনেক তরুণ নতুন মুখ দেখা যাবে যারা প্রথমবার নিজেদের ক্রিকেট ক্যারিয়েরে আন্তর্জাতিক অভিষেক করবে। এছাড়াও অনেক খেলোয়াড় আছে যারা হয়তো এই সিরিজে অভিষেক নাও করতে পারে কিন্তু তারা তাদের চলতে থাকা অনবদ্য পারফর্মেন্সের বিচারে ভবিষ্যতে অবশ্যই ভারতীয় দলে নিজেদের জায়গা করে নেবে। এখন দেখা যাক কোন প্লেয়িং একাদশ নিয়ে খেলতে নামতে পারে এবং করা সুযোগ পেতে পারে।

শিখর ধবন: বর্তমান ভারতীয় এই সিনিয়র ওপেনার অবশ্যই প্লেয়িং একাদশে প্রথমে থাকবেন কারণ তিনি দলের অধিনায়ক তথা দলের অভিজ্ঞতা সম্পন্ন ব্যাটসম্যান। এছাড়াও এই বাঁহাতি ব্যাটসম্যান নিজের চিরাচরিত পারফর্মেন্স বজায় রাখার জন্য এই সিরিজকে বেছে নেবেন।

পৃথ্বি ষ : ভারতীয় ক্রিকেটের এই বিধংসী ওপেনার আইপিএল এ নিজের অসাধারণ পার্ফর্মেন্সের বিচারে দলে নিজের জায়গা করে নেবেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে এই এগারো জন ধুরন্ধর খেলোয়াড়দের নিয়ে নামতে পারে টিম ইন্ডিয়া 3

মনীশ পাণ্ডে: নির্ভরযোগ্য ডানহাতি ব্যাটসম্যান মনীশ পাণ্ডে অবশ্যই ৩নম্বরে নিজের জায়গা ধরে রাখবেন কারণ তার এই ৩নম্বরে খেলার অভিগ্যতা ভারতীয় দলকে এক শক্ত ব্যাটিং লাইন এর dike এগিয়ে নিয়ে যাবে, তাছাড়াও মনীশ পাণ্ডে নিজের ব্যাটিং পারফর্মেন্সের বিচারে ভারতীয় দলে আবার সুযোগ করে নেবার চেষ্টা করবে।

সূর্যকুমার যাদব: ভারতীয় দলের এই তরুণ উঠতি প্রতিভাবান ডানহাতি ব্যাটসম্যান তার নিজের অনবদ্য পারফর্মেন্স দেখিয়ে নির্বাচক মণ্ডলীকে খুশি করেছে, তা ছাড়াও তার অসাধারণ ব্যাটিং ক্ষমতা ভারতীয় দলকে এক নির্ভরযোগ্য জায়গা তে দাঁড় করাবে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে এই এগারো জন ধুরন্ধর খেলোয়াড়দের নিয়ে নামতে পারে টিম ইন্ডিয়া 4

 

সঞ্জু স্যামসন: তরুণ উদীয়মান এবং প্রতিশুতিমান উইকেটকিপার ব্যাটসম্যান নিজের অলরাউন্ড পারফর্মেন্স এর আগেও দেখিয়েছে কিন্তু চোটের কারণে তিনি ভারতীয় দল থেকে বাদ পড়েন। এই ডানহাতি ব্যাটসম্যান তার উইকেটকিপিং পারফর্মেন্স এবং বিধংসী ব্যাটিংয়ের জন্য আবার ভারতীয় দলে সুযোগ পেতে পারেন।

হার্দিক পান্ডিয়া: একসময় ভারতীয় দলের নিয়মিত অলরাউন্ডার চোটের জন্য দল থেকে বাদ পড়েছেন, তাই তিনি আবার কঠোর অনুশীলন করে নিজের সেই পুরোনো পারফর্মেন্স দেখাবার জন্য মরিয়া হয়ে উঠবেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে এই এগারো জন ধুরন্ধর খেলোয়াড়দের নিয়ে নামতে পারে টিম ইন্ডিয়া 5

করুনাল পান্ডিয়া: বাঁহাতি অফ স্পিন অলরাউন্ডার অতীতে তার পারফর্মেন্স দেখিয়েছেন এবং তার সেই অনবদ্য পারফর্মেন্স এর ভিত্তিতে তিনি আবার প্লেয়িং একাদশে সুযোগ করে নিতে পারেন।

ভুবনেশ্বর কুমার: শ্রীলংকা সফরের জন্য মনোনীত সহ অধিনায়ক ভুবনেশ্বর কুমার ছোট সরিয়ে আবার নিজের সেই পুরানো পারফর্মেন্স দেখানোর জন্য নিজেকে উজাড় করে দেবেন বলে মনে করা হচ্ছে, তাই তিনি প্লেয়িং একাদশে সুযোগ পাবেন বলে আশা করা যায়।

শ্রীলঙ্কার বিরুদ্ধে এই এগারো জন ধুরন্ধর খেলোয়াড়দের নিয়ে নামতে পারে টিম ইন্ডিয়া 6

দীপক চাহার: সুইং বোলিং এর জন্য বিখ্যাত এই ভারতীয় ফাস্ট বলার তার অসাধারণ পারফর্মেন্সের জন্য প্লেয়িং একাদশে জায়গা পাবেন বলে মনে করা হচ্ছে।

যুজবেন্দ্র চাহাল: ভারতীয় দলের নির্ভরযোগ্য লেগ স্পিনার তার অতীতের অসাধারণ পারফর্মেন্স এবং আইপিএল এর পারফর্মেন্সের বিচারে ভারতীয় দলে আবার জায়গা করে নেবে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে এই এগারো জন ধুরন্ধর খেলোয়াড়দের নিয়ে নামতে পারে টিম ইন্ডিয়া 7

চেতন শাকারিয়া : আইপিএল এর সব থেকে সফল বাঁহাতি ফাস্ট বলার তার অনবদ্য পারফর্মেন্সের বিচারে শ্রীলংকা সফরের জন্য নির্বাচিত হয়েছে, তাই মনে করা হচ্ছে একজন বাঁহাতি ফাস্টবোলার হিসাবে তিনি অবশ্যই তার আন্তর্জাতিক অভিষেক করতে পারেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *