টি২০ বিশ্বকাপ ফাইনাল খেলবে ভারত-পাকিস্তান, দাবি শোয়েব আখতারের, এই দেশ হবে চ্যাম্পিয়ন 1

এই বছর সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপটি অনুষ্ঠিত হবে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এই অনুষ্ঠানের আয়োজন করছে। পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার ভবিষ্যদ্বাণী করেছেন যে এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি ভারত-পাকিস্তানের মধ্যে খেলা হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় পর্ব ২০২১ শেষ হওয়ার সাথে সাথেই। আখতারের বিশ্বাস, টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরের মতো এবারও ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সংস্করণে এই দুই দলের মধ্যে শিরোপা ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল, যা ভারত জিতেছিল।

IPL teams commemorate India's iconic bowl-out win over Pakistan in 2007 T20  World Cup | CricketTimes.com

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় দলটি ২০০৭ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল।  ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেছেন, “আমার মনে হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি ভারত-পাকিস্তানের মধ্যে খেলা হবে। ফাইনালে পাকিস্তান ভারতকে পরাজিত করবে। সংযুক্ত আরব আমিরশাহির শর্ত ভারত এবং পাকিস্তান উভয়েরই উপযোগী।” ভারত ও পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ বা ৫০ ওভারের বিশ্বকাপে ১১-০ ব্যবধানে জয়-পরাজয়ের রেকর্ড রয়েছে। পাকিস্তান আজ অবধি বিশ্বকাপে ভারতের বিপক্ষে জিতেনি। ভারত এবং পাকিস্তানের মধ্যে সর্বশেষ ম্যাচটি ছিল ২০১৯ বিশ্বকাপে, যেখানে ডাকওয়ার্থ লুইস পদ্ধতি ব্যবহার করে ভারত ৮৯ রানে জিতেছিল।

It's Kohli vs Babar, bring it on': Twitter erupts as India vs Pakistan is  set to take place at T20 World Cup 2021 | Cricket - Hindustan Times

দুই দেশের মধ্যকার দুর্বল সম্পর্কের প্রভাব ক্রিকেটেও পড়েছিল। ২০১২ সাল থেকে ভারত-পাকিস্তানের মধ্যে কোনও দ্বিপক্ষীয় সিরিজ খেলেনি। ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচগুলি কেবল আইসিসি ইভেন্টের সময়ই খেলা হয়। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত পাকিস্তানকে ছয় উইকেটে হারিয়েছে। ভারত, পাকিস্তানকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একই গ্রুপে রাখা হয়েছে। আফগানিস্তান ও নিউজিল্যান্ডও এই গ্রুপে রয়েছে। বাছাইপর্বের পর আরও দুটি দল এই গ্রুপে যোগ দেবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *