ভারতে হচ্ছে না টি২০ বিশ্বকাপ, হতে চলেছে এই দেশে, বার্তা বিসিসিআই সচিব জয় শাহের 1

করোনার ধ্বংসযজ্ঞের প্রেক্ষিতে, ভারতে চলতি বছরে অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপটি সংযুক্ত আরব আমিরশাহিতে স্থানান্তরিত হবে। বিসিসিআইয়ের সচিব জয় শাহ এ তথ্য জানিয়েছেন। শাহ বলেছেন, বিসিসিআই সোমবার (২৮ জুন) আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) জানাবে যে টি টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহিতে স্থানান্তরিত হচ্ছে। বিসিসিআই আইসিসির কাছে ২৮ জুন পর্যন্ত সময় চেয়েছিল। আইপিএল ২০২১ এর বাকি ম্যাচগুলিও সংযুক্ত আরব আমিরশাহিতে খেলতে হবে।

India To Host ICC Men's T20 World Cup In 2021, Australia Get 2022 Edition | Cricket News

এএনআইয়ের সাথে কথা বলছিলেন, জয় শাহ বলেছিলেন, “আমরা আজ আইসিসিকে জানিয়ে দেব যে আমরা টি টোয়েন্টি বিশ্বকাপকে সংযুক্ত আরব আমিরশাহিতে স্থানান্তর করছি। টুর্নামেন্টের তারিখটি আইসিসি সিদ্ধান্ত নেবে।” প্রতিবেদন অনুসারে টি টোয়েন্টি বিশ্বকাপটি ১৭ অক্টোবর থেকে শুরু হতে পারে এবং টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি ৩১টি ম্যাচ সংযুক্ত আরব আমিরশাহিতে খেলতে হবে। আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্ব ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবং শেষ ম্যাচটি ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।

Ticket details for men's T20 World Cup confirmed | cricket.com.au

এর আগে, আইসিসি স্পষ্ট জানিয়ে দিয়েছিল যে টি টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহিতে স্থানান্তরিত হওয়া সত্ত্বেও, হোস্টিংয়ের অধিকার বিসিসিআইয়ের কাছে থাকবে। করোনার কারণে, অস্ট্রেলিয়ার টি টোয়েন্টি বিশ্বকাপটি গত বছর স্থগিত করতে হয়েছিল, যা এখন পরের বছর অর্থাৎ ২০২২ সালে খেলা হবে। তবে আমিরশাহি ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষে ধারাবাহিকভাবে আইপিএল এবং টি টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করা সহজ হচ্ছে না। আইপিএলের শেষ মরসুমটিও সংযুক্ত আরব আমিরশাহিতে খেলা হয়েছিল। বেশ কয়েকজন খেলোয়াড়কে করোনার ইতিবাচক বলে প্রমাণ পেয়ে বিসিসিআই ৪ মে আইপিএল ২০২১ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছিল।

Read More: ৫ জন ব্যাটসম্যান ২১ শতকে সব থেকে বেশি শতরান করেছে, জেনে নিন

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *