IND VS SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচের আগে আতঙ্কে টিম ইন্ডিয়া, এই খেলোয়াড় হবেন তুরুপের তাস !! 1

IND VS SA: ২০২২ বিশ্বকাপের মঞ্চে দক্ষিণ আফ্রিকান দলকে বেশ ছন্দের মধ্যে দেখা যাচ্ছে, বিশ্বকাপের আগে ভারতের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে জয়লাভ করতে না পারলেও তাদের পারফরমেন্স ছিল অনেকটাই ভালো, ব্যাটসম্যান এবং বোলারদের বেশ ছন্দে দেখা যাচ্ছিলো, ভারতের বিরুদ্ধে শতরান করেছিল ডেভিড মিলার ও রাইলি রুশো, সেই ছন্দ বজায় রেখেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রা। বিশ্বকাপের প্রথম ম্যাচে ভাগ্য সাথে না থাকায় জেতা ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায় ফলে দুই পয়েন্ট পাওয়ার জায়গায় দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে ১টি করে পয়েন্ট পায়।

কাঁটায়-কাঁটায় হবে টক্কর

IND VS SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচের আগে আতঙ্কে টিম ইন্ডিয়া, এই খেলোয়াড় হবেন তুরুপের তাস !! 2

দ্বিতীয় ম্যাচে দুরুন্ত শতরান করেন রাইলি রুশো, বাংলাদেশী বোলারদের মাঠের এদিক থেকে ওদিক মারছিলেন রুশো-ডি কক জুটি, দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রপ তালিকায় দ্বিতীয় স্থানে আছে দক্ষিণ আফ্রিকান দল। ৩০শে অক্টোবর পার্থ ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি ভারত ও দক্ষিণ আফ্রিকান দল। বিশ্বকাপের মঞ্চে এর আগে ৫ বার সামনাসামনি হয়েছে দুই দল, ভারতীয় দল ৪ বার পরাজিত করেছে দক্ষিণ আফ্রিকান দলকে। দুই দলের মুখোমুখি হওয়ার আগেই প্রাক্তন দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন তার পছন্দের ৫ বোলার কে বেছে  নিলেন এবং ভারতের বিপক্ষে খেলার আগে কে হবে তুরুপের তাস সেটিও জানিয়ে দিলেন ডেল স্টেইন।

দক্ষিণ আফ্রিকার তুরুপের তাস

IND VS SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচের আগে আতঙ্কে টিম ইন্ডিয়া, এই খেলোয়াড় হবেন তুরুপের তাস !! 3

দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলিং কিংবদন্তি ডেল স্টেইন মনে করেন যে, খাগিসো  রাবাডা  এবং এনরিক নোকিয়া দক্ষিণ আফ্রিকা দলের মূল অস্ত্র হতে চলেছে ২০২২ বিশ্বকাপ টি টোয়েন্টি তে। স্টেইন এইবছর তার প্রিয় পাঁচ পেস বোলারদের বেছে নিলেন, তারা হলেন দক্ষিণ আফ্রিকার খাগিসো রাবাডা এবং এনরিক নোকিয়া, ইংল্যান্ডের মার্ক উড, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক এবং পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি।

রাবাডা-নোকিয়া প্রসঙ্গে স্টেইনের মতামত

IND VS SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচের আগে আতঙ্কে টিম ইন্ডিয়া, এই খেলোয়াড় হবেন তুরুপের তাস !! 4

দক্ষিণ আফ্রিকার নায়ক হিসাবে স্টেইন রাবাডা কে দেখছেন, তিনি রাবাডা কে নিয়ে বলেছেন, “রাবাডা দক্ষিণ আফ্রিকার বোলিং ডিপার্টমেন্টের নেতা। আমি আশা করছি দক্ষিণ আফ্রিকা এবার ভালো ফল করতে পারবে এবং এই বিশ্বকাপ জিততে পারবে এবং রাবাডা ও নোকিয়া দক্ষিণ আফ্রিকার শক্তি দ্বিগুণ করে তুলবে , আমি মনে করি তাদের দুজনের সমন্বয় অসাধারণ।”

Read More: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে KL রাহুলের জায়গায় সুযোগ পাবে কি ঋষভ পান্থ? কোচ বিক্রম রাঠোর দিলেন উত্তর !!

রাবাডা সম্পর্কে মন্তব্য করে স্টেইন আরও বলেছেন যে, “রাবাডা দুর্দন্ত ছন্দে বোলিং করছে, অস্ট্রেলিয়াতে এসে তার পারফরমেন্স অনেকটাই বেড়ে যায় , সুতরং আমি তার থেকে তার সেরাটা আশা করছি, আমার মতে দুজন (রাবাডা ও নোকিয়া) এবছর দক্ষিণ আফ্রিকাকে জেতার পথ দেখাবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *