ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের নির্বাচনের ক্ষেত্রে ভারতীয় দল নির্বাচনে দ্বিধাদ্বন্দ্ব থাকবে, যা দলকে এ বছর হোম গ্রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে সহায়তা করবে। নির্বাচনের জন্য ১৯ জন খেলোয়াড় রয়েছেন, যার মধ্যে প্রতিটি জায়গার দুজন প্রতিযোগী রয়েছে এবং শুক্রবার থেকে আহমেদাবাদে শুরু হওয়া পাঁচটি টি টোয়েন্টি ম্যাচের সিরিজে প্রথম এগারো বাছাইয়ের ইঙ্গিত হল প্রধান কোচ রবি শাস্ত্রী, অধিনায়ক বিরাট কোহলি এবং বোলিং কোচ ভরত অরুণ পরবর্তী ছয় থেকে সাত মাসের জন্য সংক্ষিপ্ত ফর্ম্যাটে চিন্তাভাবনা নিয়ে বেঁচে থাকে।

Ind vs Eng T20 Series: BCCI directs India T20 squad to report in Ahmedabad on 1st March

তারা কি সিরিজ জয়ের জন্য প্রথমে একটি সংমিশ্রণ চয়ন করবে এবং তারপরে পরীক্ষা-নিরীক্ষা করবে, বা তারা খেলোয়াড়দের পরীক্ষা করার জন্য কম অভিজ্ঞ খেলোয়াড়কে ফিল্ড করবে? এই নিয়ে চিন্তাভাবনায় রয়েছে গোটা টিম ম্যানেজমেন্ট। ফলাফলটি দলের পক্ষেও গুরুত্বপূর্ণ, সুতরাং যে কেউ আশা করতে পারে যে প্রথম ম্যাচগুলির জন্য নির্ধারিত প্লেয়িং ইলেভেনটি নির্বাচিত হবে কারণ সমস্ত ম্যাচ একই স্টেডিয়ামের একই পিচে থাকবে।

India vs Australia 1st T20I Preview: Upbeat India Ready For Their Strongest Suit In Cricket | Cricket News

ঋষভ পন্থের অত্যাশ্চর্য প্রত্যাবর্তনটি টপ অর্ডারকে আকর্ষণীয় করে তুলবে। পন্থের অন্তর্ভুক্তির অর্থ হল কে এল রাহুলকে খেলানো হবে না, যিনি কয়েক মাস আগে উইকেটকিপার ওপেনার হিসাবে দলের প্রথম পছন্দ ছিলেন। শিখর ধাওয়ান এবং রোহিত শর্মা সম্প্রতি সাদা বল ক্রিকেটে ভারসাম্যপূর্ণ ওপেনিং জুটি ছিলেন, তবে সাদা বল ক্রিকেটে বিশেষজ্ঞ হিসাবে রাহুলের উত্থানের সাথে প্রতিযোগিতা বেড়েছে।

It's a joy watching KL Rahul bat, he's on another level: Shikhar Dhawan

ধাওয়ান সম্প্রতি দিল্লির হয়ে বিজয় হাজারে ট্রফিতে প্রায় দেড়শ রান করেছিলেন এবং রোহিতের কথা আসলে এ নিয়ে আলোচনা করার কিছু নেই। তাহলে গত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সফল ওপেনার রাহুলকে কোথায় টিম ম্যানেজমেন্ট ফিট করবে? ধাওয়ানের খেলা লোয়ার অর্ডার না হওয়ায় রাহুলকে কি মিডল অর্ডারে রাখা হবে? এগুলি দুটি যুক্তিসঙ্গত প্রশ্ন এবং আরও উত্তরগুলি লুকিয়ে রয়েছে। অধিনায়ক বিরাট কোহলি তিন নম্বরে আসেন এবং পন্থ এবং অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া যথাক্রমে পাঁচ ও ছয় নম্বরে এসে বড় শট খেলবেন বলে আশা করা হয়েছে, তবে রাহুল কোথায় ফিট হবেন? তাদের পক্ষে কেবল চতুর্থ স্থান রয়ে গেছে তবে শ্রেয়স আয়ার ও সূর্যকুমার যাদবও এই জায়গার প্রতিযোগিতায় রয়েছেন।

Shreyas Iyer, Virat Kohli To Suryakumar Yadav: Take Cues From These Hot Cricketers To Get A Perfectly Fit Body | IWMBuzz

একইভাবে, ফাস্ট বোলিং বিভাগে, ভুবনেশ্বর কুমার দীর্ঘদিন পরে ফিরে আসছেন এবং দীপক চাহার এবং শার্দূল ঠাকুরের সাথে প্রতিযোগিতা করবেন। যদিও ভুবনেশ্বর তার অভিজ্ঞতা এবং ডেথ ওভারে আরও ভাল বোলিংয়ের কারণে চাহারের চেয়ে এগিয়ে থাকবেন, তবে তিনি সৈয়দ মুস্তাক আলির কয়েকটি ম্যাচ বাদে বেশি ক্রিকেট খেলেননি। যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেল এই তিন স্পিনার মোতেরার পিচে প্লেয়িং ইলেভেনে খেলবেন বলে আশা করা হচ্ছে।

Washington Sundar and Axar Patel: Similar styles, used differently

একই সময়ে, টি নটরাজন তাঁর বোলিংয়ের বৈচিত্র্যের কারণে নভদীপ সাইনির চেয়ে আরও ভাল সুযোগ পেয়েছেন। দলের পক্ষে অনেক ভালো খেলোয়াড় রয়েছে তবে তাদের সবার ফিট করার মতো পর্যাপ্ত জায়গা নেই, যার মধ্যে তিনটি নির্দিষ্ট খেলোয়াড় মহম্মদ শামি, রবীন্দ্র জাদেজা এবং জসপ্রীত বুমরাহ ইনজুরি বা বিশ্রামে সেরে উঠছেন। এবং যখন তারা ফিরে আসবেন, টিম ম্যানেজমেন্টের জন্য বাছাইটি বড় মাথাব্যথা হয়ে উঠবে তবে দল এতে কোনও সমস্যায় পড়বে না।

Leave a comment

Your email address will not be published.