টেস্ট চ্যাম্পিয়নশিপে সবচেয়ে বেশি উইকেট নেওয়া এই খেলোয়াড় হতে পারেন ভারতীয়, নিতে হবে এত উইকেট 1

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে ১৮ থেকে ২২ জুনের মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলা হবে। এই ম্যাচ সাউথহ্যাম্পটনের রোজ বাউল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই ম্যাচে বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, রবিচন্দ্রন অশ্বিনের মতো বিশ্বস্তরীয় খেলোয়াড়দের খেলতে দেখা যাবে।

অশ্বিনের কাছে WTC-তে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার সুযোগ

টেস্ট চ্যাম্পিয়নশিপে সবচেয়ে বেশি উইকেট নেওয়া এই খেলোয়াড় হতে পারেন ভারতীয়, নিতে হবে এত উইকেট 2

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি উইকেট প্যাট কমিন্স নিয়েছেন, যার নামে ১৪টি ম্যাচে ৭০টি উইকেট রয়েছে। এরপর নাম রয়েছে স্টুয়ার্ট ব্রডের যিনি ৬৯টি উইকেট নিয়েছেন এই টুর্নামেন্টে। তৃতীয় স্থানে রয়েছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিনের। WTC ফাইনাল ম্যাচে অশ্বিনের কাছে প্যাট কমিন্সকে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার সুযোগ রয়েছে।

মাত্র ৪ উইকেট নিয়ে অশ্বিন হতে পারেন WTC-এর এক নম্বর বোলার

টেস্ট চ্যাম্পিয়নশিপে সবচেয়ে বেশি উইকেট নেওয়া এই খেলোয়াড় হতে পারেন ভারতীয়, নিতে হবে এত উইকেট 3

ভারতীয় দলের প্রধান স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ১৩টি ম্যাচে ২০.৮৮ গড়ে মোট ৬৭টি উইকেট নিয়েছেন। তার বোলিং স্ট্রাইকরেট থেকেছে ৪৬.৯ এর, যা ভীষণই ভালো। যদি তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে ৪ উইকেট নেন তো তিনি ৭১টি উইকেট নিয়ে এই চ্যাম্পিয়নশিপের সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে যাবেন।

বর্তমান সময়ের বিশ্বের সর্বশ্রেষ্ঠ স্পিনার অশ্বিন

টেস্ট চ্যাম্পিয়নশিপে সবচেয়ে বেশি উইকেট নেওয়া এই খেলোয়াড় হতে পারেন ভারতীয়, নিতে হবে এত উইকেট 4

আসলে ইংল্যান্ডের কন্ডিশন জোরে বোলারদের জন্য সাহায্যপূর্ণ থাকে। সেখানকার পিচে বোলার বল ভীষণই ভালো সুইং হয়। এই অবস্থায় ভারত নিএর প্রথম একাদশে জোরে বোলারদের গুরুত্ব দেবে। এই অবস্থায় স্পিনারদের প্রথম একাদশে সুযোগ পাওয়া মুশকিল হবে। তবে ভারতের শক্তিশালী দিক স্পিন বোলিংই। এই কারনে ভারত একজন স্পিনারকে প্রথম একাদশে অবশ্যই রাখতে আরে আর তিনি রবিচন্দ্রন অশ্বিনই হতে পারেন। কারণ বর্তমান সময় বিশ্বের এক নম্বর টেস্ট স্পিনার হিসেবে পরিগণিত হন। রবিচন্দ্র অশ্বিন ভারতের হয়ে মোট ৭৮টি টেস্ট ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ২৪.৬৯ গড়ে মোট ৪০৯টি উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *