দ্বিতীয় টি-২০তে স্লো ওভার রেটের কারণে ভারতীয় দলের উপর লাগল জরিমানা, দিতে হব এত টাকা 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে ভারতীয় দল ৭ উইকেটের ব্যবধানে জিতে নিয়েছে আর প্রথম টি-২০ ম্যাচে পাওয়া হারের বদলাও নিয়ে ফেলেছে।

ঈশান কিষাণ আর কোহলির ইনিংসের সৌজন্যে জিতল ভারত

দ্বিতীয় টি-২০তে স্লো ওভার রেটের কারণে ভারতীয় দলের উপর লাগল জরিমানা, দিতে হব এত টাকা 2

ভারতীয় দল এই ম্যাচ ঈশান কিষাণ আর বিরাট কোহলির দুর্দান্ত ইনিংসের সৌজন্যে জিতে নিয়েছে। ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৬৪ রানের স্কোর করে। এই লক্ষ্য তাড়া করতে নেমে কেএল রাহুল শূন্য রানে আউট হয়ে যান, কিন্তু এরপর অধিনায়ক বিরাট কোহলি আর ডেবিউট্যান্ট ঈশান কিষাণের ৯৪ রানের দুর্দান্ত পার্টনারশিপের সৌজন্যে ভারতীয় দল জয় নিশ্চিত করে ফেলে। ভারতের হয়ে এই ম্যাচে অধিনায়ক কোহলি যেখানে ৪৯ বলে ৭৩ রানের অপরাজিত ইনিংস খেলেন, অন্যদিকে দলের হয়ে ঈশান কিষাণ ৩২ বলে ৫৬ রান করেন।

ভারতীয় দলের উপর লাগল ২০ শতাংশ ম্যাচ ফি এর জরিমানা

দ্বিতীয় টি-২০তে স্লো ওভার রেটের কারণে ভারতীয় দলের উপর লাগল জরিমানা, দিতে হব এত টাকা 3

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ আন্তর্জাতি ম্যাচে স্লো ওভার রেটের জন্য ভারতীয় দলকে ম্যাচ ফি এর ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। নির্ধারিত সময়ের চেয়ে ভাতীয় দল এক ওভার কম করেছে, যে কারণে বিরাট কোহলির দলের উপর এই জরিমানা করা হয়েছে। নিশ্চিতভাবেই এই খবর ভারতীয় ক্রিকেট সমর্থকদের জন্য ভালো নয়। আগেও বেশ কয়েকবার ভারতীয় দলকে স্লো ওভার রেটের কারণে জরিমানা করা হয়েছে।

অনুচ্ছেদ ২.২২ এর অধীনে দোষী

দ্বিতীয় টি-২০তে স্লো ওভার রেটের কারণে ভারতীয় দলের উপর লাগল জরিমানা, দিতে হব এত টাকা 4

ভারতীয় খেলোয়াড়দের আইসিসির আচার সংহিতার অনুচ্ছেদ ২.২২ এর অধীনে দোষী পাওয়া গিয়েছে, যা কিনা নূন্যতম ওভার রেট অপরাধের সঙ্গে সম্পর্কিত।এই কারণে খেলোয়াড়দের তাদের ম্যাচ ফি এর ২০ শতাংশ জরিমানা করা হয়, কারণ তাদ্র জন্যই অবন্টিত সময়ে বোলারা নিজেদের ওভার করতে পারেন না। অন ফিল্ড অ্যাম্পায়ার অনিল চৌধুরী, কেএন পদ্মনাথন, টিভি অ্যাম্পায়ার বীরেন্দ্র শর্মা ভারতীয় দলের উপর স্লো ওভার রেটের অভিযোগ করেছেন। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাত কোহলি এই অভিযোগ স্বীকার করে নিয়েছে এবং শাস্তিও মেনে নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *