ইংল্যান্ডের বিরুদ্ধে হারে এই লজ্জাজনক রেকর্ড তৈরি করল টিম ইন্ডিয়া 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার প্রথম টি টোয়েন্টি ম্যাচে ভারত নামের সাথে অবাঞ্ছিত একটি রেকর্ড যুক্ত হয়েছে। শুক্রবার খেলা ম্যাচে ভারতকে আট উইকেটে হারিয়েছিল ইংল্যান্ড। ২০১৯ সালের নভেম্বরের পর প্রথমবারের মতো ভারত ধারাবাহিকভাবে টি টোয়েন্টি ম্যাচ হেরেছে। ২০২০ সালে, অস্ট্রেলিয়ায় অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দলের হাতে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি হেরেছিল ভারত। ২০১৯ সালের নভেম্বর মাসে হোম পরাজয়ের পরে ভারত দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশ সফরে গিয়েছিল।

ইংল্যান্ডের বিরুদ্ধে হারে এই লজ্জাজনক রেকর্ড তৈরি করল টিম ইন্ডিয়া 2

পরাজয়ের পরে পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে বিরাট কোহলি বলেছিলেন, ”এই পিচে কীভাবে খেলতে হয় সে সম্পর্কে আমরা বেশি কিছু জানতাম না। আমাদের পক্ষে খুব ভাল দিন ছিল না। আমাদের ভুল স্বীকার করতে হবে এবং পরের ম্যাচে আরও অভিপ্রায় এবং স্পষ্টতার সাথে নামতে হবে।“ টস হেরে প্রথমে ব্যাট করেছিল ভারত। ইংলিশ বোলারদের সামনে টিম ইন্ডিয়ার টপ অর্ডার ভেঙে পড়ে। ২০ রানে ভারত তিন উইকেট হারিয়ে ফেলেছিল। এর পরে পন্থ কিছু ভাল শট করেছিলেন তবে তিনি ২১ রান করে আউট হয়েছিলেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে হারে এই লজ্জাজনক রেকর্ড তৈরি করল টিম ইন্ডিয়া 3

শ্রেয়স আইয়ার ছাড়া ভারতের আর কোনও ব্যাটসম্যান ছিল না। আইয়ার ৬৭ রান করেছিলেন। ভারতের ১২৫ রানের লক্ষ্যটি সহজেই অর্জন করা হয়েছিল এবং ইংল্যান্ড আট উইকেটে ম্যাচটি জিতেছিল। পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের পরবর্তী ম্যাচটি আগামী ১৪ মার্চ খেলা হবে। ভারত এই ম্যাচটি জিততে এবং সিরিজে সমান করার চেষ্টা করবে। বছরের শেষদিকে টি টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার আগে এই সিরিজটি খুব গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *