IND vs ZIM: জিম্বাবোয়েকে বধ করেই সেমির লড়াইয়ে টিম ইন্ডিয়া, ম্যাচ শেষে এই মারাত্মক রহস্য ফাঁস রোহিতের !! 1
MELBOURNE, AUSTRALIA - OCTOBER 23: Rohit Sharma of India speaks after the ICC Men's T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Daniel Pockett-ICC/ICC via Getty Images)

IND vs ZIM: রবিবার, জিম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচ শুরুর আগেই ভারতের সেমিতে খেলা নিশ্চিত হয়। যে কারণে ভারত-জিম্বাবুয়ে ম্যাচটি হয়ে যায় নিয়ম রক্ষার। আর নিয়মরক্ষার সেই ম্যাচে জিম্বাবুয়েকে ৭১ রানে হারিয়ে পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ-২ থেকে শীর্ষে উঠে যায় ভারত। গ্রুপে শীর্ষে থাকার সুবাদে সেমিফাইনালে ইংল্যান্ডকে পেল বিরাট কোহলিরা। বৃহস্পতিবার মুখোমুখি হবে ভারত-ইংল্যান্ড।

রবিবার দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় ভারত-জিম্বাবোয়ে। অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৮৬ রান করে ভারত। দলের হয়ে ২৫ বলে ৬১ রানের ঝড়ো ইনিংস খেলেন সূর্যকুমার যাদব। এছাড়া ৩৫ বলে ৫১ রান করেন ওপেনার লোকেশ রাহুল।

শুরু থেকেই খোঁড়ায় জিম্বাবোয়ে

IND vs ZIM: জিম্বাবোয়েকে বধ করেই সেমির লড়াইয়ে টিম ইন্ডিয়া, ম্যাচ শেষে এই মারাত্মক রহস্য ফাঁস রোহিতের !! 2

টার্গেট তাড়া করতে নেমে ৩৬ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় জিম্বাবোয়ে। সেই অবস্থা থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন প্রাক্তন অধিনায়ক সিকান্দার রাজা। ষষ্ঠ উইকেটে রায়ান বার্লকে সঙ্গে নিয়ে ৩৫ বলে ৬০ রানের জুটি গড়েন সিকান্দার রাজা। ২২ বলে ৩৫ রানে রবিচন্দ্রন অশ্বিনের বলে বোল্ড হয়ে ফেরেন রায়ান।

এরপর তলার দিকের ব্যাটসম্যানরা সিকান্দার রাজাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি। ইনিংসের শুরুর মতো শেষ দিকেও নিয়মিত বিরতিতে উইকেট হারায় জিম্বাবোয়ে। ১৭তম ওভারে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হয়ে ফেরেন সিকান্দার রাজা। তার আগে ২৪ বলে তিনটি বাউন্ডারির সাহায্যে করেন ৩৪ রান। রাজার বিদায়ের পর মাত্র ৪ বল খেলতে পারে জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত ১৭.২ ওভারে ১১৫ রানেই অলআউট হয় জিম্বাবুয়ে। ৭১ রানের জয় পায় ভারত।

ম্যাচের পর কী বললেন রোহিত?

IND vs ZIM: জিম্বাবোয়েকে বধ করেই সেমির লড়াইয়ে টিম ইন্ডিয়া, ম্যাচ শেষে এই মারাত্মক রহস্য ফাঁস রোহিতের !! 3

এ দিন ম্যাচের পর রোহিত শর্মা বলেন, ” একটি ভাল অলরাউন্ড পারফরম্যান্স ছিল। এমন কিছুই আমরা খুঁজছিলাম। খেলার আগে, আমরা সেমিতে চলে গিয়েছিলাম। কিন্তু আমরা যেভাবে খেলতে চেয়েছিলাম সেভাবেই খেলেছি এবং খেলাটা গুরুত্বপূর্ণ ছিল। ইংল্যান্ড আমাদের জন্য ভালো চ্যালেঞ্জ হবে। তারা বেশ ভালো ক্রিকেট খেলছে। দুটি দল একে অপরের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে এটি একটি দুর্দান্ত প্রতিযোগিতা হবে। আমরা সূর্যকুমারের ক্ষমতা জানি এবং এটি দলের অন্য ছেলেদেরও কিছু বাড়তি আত্মবিশ্বাস এনে দেয়। ব্যাট করার সময় সে যে আত্মবিশ্বাস দেখায় তা এক কথায় অসাধরণ। সমর্থকরা মাঠে এসে সমর্থন করেছে এবং তারা আমাদের দেখছে।”

Leave a comment

Your email address will not be published.