IND vs ZIM: দ্রাবিড়-রোহিতের মোক্ষম চাল, যুবরাজের মতো মারাত্মক ব্যাটসম্যান ফিরে এল দলে !! 1

IND vs ZIM: বৃহস্পতিবার থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবোয়ের মুখোমুখি হতে চলেছে ভারতীয় দল। এই সিরিজে, টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব হস্তান্তর করা হয়েছে কেএল রাহুলের হাতে। শিখর ধাওয়ান হয়েছেন দলের সহ-অধিনায়ক। এই সিরিজের জন্য তারুণ্যে সজ্জিত ভারতীয় দল। অনেক খেলোয়াড়কে জিম্বাবোয়ের বিপক্ষে তাদের অভিষেক ম্যাচ খেলতে দেখা যাবে। আর এবার এমন একজন বিপজ্জনক ব্যাটসম্যান সম্পর্কে বলা যেতে পারে যিনি একার দমে ম্যাচের রঙ বদলে দিতে পারেন।

অভিষেকের জন্য প্রস্তুত এই খেলোয়াড়রা

IND vs ZIM: দ্রাবিড়-রোহিতের মোক্ষম চাল, যুবরাজের মতো মারাত্মক ব্যাটসম্যান ফিরে এল দলে !! 2

জিম্বাবোয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে অভিষেক হতে পারে ৩১ বছর বয়সী একজন ব্যাটসম্যানের। এই খেলোয়াড় আর কেউ নন, তিনি রাহুল ত্রিপাঠি। আইপিএলে নিজের পারফরমেন্স দেখিয়েছেন তিনি। রাহুল, যিনি শেষ দুটি সিরিজ থেকে সুযোগের অপেক্ষায় ছিলেন। তবে জিম্বাবোয়ের বিরুদ্ধে প্লেয়িং ১১-এ অন্তর্ভুক্ত হওয়া তার নিশ্চিত। এই খেলোয়াড় দীর্ঘদিন ধরে তার সুযোগের জন্য অপেক্ষা করছেন। কিন্তু বর্তমান দলের দিকে তাকালে মনে হচ্ছে এই খেলোয়াড় জিম্বাবুয়ের মাটিতে তার প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলবেন।

ইংল্যান্ড-আয়ারল্যান্ডে বাইরে বসতে হয়েছে

IND vs ZIM: দ্রাবিড়-রোহিতের মোক্ষম চাল, যুবরাজের মতো মারাত্মক ব্যাটসম্যান ফিরে এল দলে !! 3

সম্প্রতি ইংল্যান্ড ও আয়ারল্যান্ড সফর করেছে টিম ইন্ডিয়া। রাহুল ত্রিপাঠি এই দুটি সফরেই টিম ইন্ডিয়ার স্কোয়াডের অংশ ছিলেন, কিন্তু তিনি খেলার সুযোগ পাননি। রাহুলকে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে বসতে হয়েছিল। কিন্তু জিম্বাবোয়ে সফরে রাহুলকে মিডল অর্ডারে রাখা টিম ইন্ডিয়াকে যথেষ্ট শক্তি দেবে। তিনি দীপক হুডা এবং ইশান কিষাণের সাথে দুর্দান্ত কিছু করে দেখাতে পারেন।

আইপিএলে অসাধারণ খেলেন

IND vs ZIM: দ্রাবিড়-রোহিতের মোক্ষম চাল, যুবরাজের মতো মারাত্মক ব্যাটসম্যান ফিরে এল দলে !! 4

রাহুল ত্রিপাঠী আইপিএলে ওপেনার হিসেবে এবং লোয়ার অর্ডারেও ব্যাট করেন। রাহুল ত্রিপাঠি আইপিএল ২০২২-এ খুব সফল ছিলেন। এই মরশুমে তিনি ১৪ ম্যাচে ৪১৪ রান করেছেন। এই দুর্দান্ত পারফরমেন্সের কারণেই তাকে দলে জায়গা দেওয়া হচ্ছে। তিনি এখন পর্যন্ত আইপিএলে মোট ৭৬টি ম্যাচ খেলেছেন, এই ম্যাচে তাঁর নামে ১৭৯৮ রান রয়েছে। আশা করা হয়েছিল যে, এই খেলোয়াড়কে প্রথম টি-টোয়েন্টি ফর্ম্যাটে ভারতের হয়ে খেলতে দেখা যাবে। কিন্তু এখন রাহুল টিম ইন্ডিয়ার হয়ে ওডিআইতে অভিষেক করতে চলেছেন।

Leave a comment

Your email address will not be published.