IND vs ZIM

IND vs ZIM: হারারেতে ভারত এবং জিম্বাবোয়ের মধ্যে দ্বিতীয় ওয়ানডেতে, উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির স্মৃতি ফিরিয়ে আনলেন। আসলে, জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে ধোনির স্টাইলে ছক্কা মেরে ভারতকে জয় এনে দেন স্যামসন। এই ম্যাচে জিম্বাবোয়েকে ৫ উইকেটে হারিয়েছে টিম ইন্ডিয়া। এর ফলে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল ভারত।

IND vs ZIM: ম্যাচ জিতেও বিপক্ষের এই বিশেষ গুণের তারিফ করলেন কেএল রাহুল !! কারণটা জানলে সত্যিই অবাক হবেন 1

প্রথমে খেলে জিম্বাবোয়ের দল মাত্র ১৬১ রান করতে পারে। জবাবে ভারতীয় দল লক্ষ্য তাড়া করতে নেমে ২৫.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ফেলে। ভারতের হয়ে ব্যাটিংয়ে সঞ্জু স্যামসন অপরাজিত ৪৩ রান করেন। একই সময়ে দীপক হুডা ও শিখর ধাওয়ান দু’জনেই ৩৩ রানের ইনিংস খেলেন। বোলিংয়ে শার্দুল ঠাকুর নেন তিন উইকেট।

প্রথম ম্যাচে ১০ উইকেটে জয়ী ভারতীয় দল দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৩৮.১ ওভারে ১৬১ রানে নিষ্পত্তি করার পরে ২৫.৪ ওভারে পাঁচ উইকেটে ১৬৭ রান করে ম্যাচ এবং সিরিজ জিতে নেয়। সঞ্জু স্যামসন ৩৯ বলে অপরাজিত ৪৩ রান করেন এবং তার ইনিংসে তিনটি চার ও চারটি ছক্কা মেরেছিলেন। দীপক হুডার সঙ্গে পঞ্চম উইকেটে ৫৬ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন সঞ্জু।

ওপেনার শিখর ধাওয়ান ২১ বলে ৩৩ রানে চারটি চার মেরেছেন, যেখানে আজ তিন নম্বরে খেলতে আসা গিল ৩৪ বলে ৩৩ রানে ছয়টি চার মেরেছেন। শেষ ম্যাচে সুযোগ না পেয়ে অধিনায়ক কেএল রাহুল শিখরের সঙ্গে ওপেনিংয়ে নামেন এবং রান করে আউট হয়ে যান। ছয় রান করে আউট হন ইশান কিষাণ। তিনটি চারের সাহায্যে ২৫ রান করেন দীপক হুডা। ছক্কা মেরে ম্যাচ শেষ করেন স্যামসন।

ম্যাচের পর কী বললেন কেএল রাহুল?

IND vs ZIM: ম্যাচ জিতেও বিপক্ষের এই বিশেষ গুণের তারিফ করলেন কেএল রাহুল !! কারণটা জানলে সত্যিই অবাক হবেন 2

এ দিন, ম্যাচ শেষ হওয়ার পর ভারত অধিনায়ক কেএল রাহুল বলেন, “স্পষ্টতই এই সিরিজে খেলাটা আমার জন্য গুরুত্বপূর্ণ ছিল। কিছু রান এবং আত্মবিশ্বাস পাওয়ার জন্য এটা জরুরি। দুর্ভাগ্যবশত আজ সেটা হয়নি। জিম্বাবোয়ের কিছু ভালো বোলার আছে, বাংলাদেশের বিপক্ষে আগের সিরিজেও দেখেছি। বোলাররা আমাদের বিরুদ্ধে ভালো করেছে।, আমাদের জন্য একটি দুরন্ত চ্যালেঞ্জ। আমরা এখানে ভাল ক্রিকেট খেলতে এবং জিততে এসেছি। প্রতিটি সুযোগ একটি সম্মানের বিষয়। তাই আমরা পরের বারও সেখানে যেতে চাই নিজেদেরকে উপভোগ করতে এবং ভালো পারফরম্যান্স করতে।”

Leave a comment

Your email address will not be published.