IND vs ZIM: সিরিজে সমতা ফেরাতে মরিয়া জিম্বাবোয়ে, ভারতীয় আক্রমণের মোকাবিলা করতে দলে ঢুকলো এই মারকুটে খেলোয়াড় !! 1
Zimbabwe's Regis Chakabva (C) runs between the wickets as India's Kuldeep Yadav (2nd L) reacts during the first one-day international (ODI) cricket match between Zimbabwe and India at the at the Harare Sports Club in Harare on August 18, 2022. (Photo by Jekesai NJIKIZANA / AFP) (Photo by JEKESAI NJIKIZANA/AFP via Getty Images)

IND vs ZIM: ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের পঞ্চম ম্যাচে মাঠে নামতে চলেছে জিম্বাবোয়ে ক্রিকেট দল। বৃহস্পতিবার, এই দুই দল মুখোমুখি হবে হারারে স্পোর্টস ক্লাবে। কেএল রাহুল ভারতীয় দলের নেতৃত্ব দেবেন এবং জিম্বাবোয়ে দলের নেতৃত্বে থাকবেন উইকেটরক্ষক-ব্যাটার রেগিস চাকাবভা। ভারত বর্তমানে আইসিসি পুরুষদের ওডিআই র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে রয়েছে এবং জিম্বাবোয়ে র‌্যাঙ্কিংয়ে রয়েছে ত্রয়োদশ স্থানে। এই দুই দল এই ফর্ম্যাটে একে অপরের বিরুদ্ধে মোট ৬৩টি ওডিআই খেলেছে যাতে ভারত ৫১টি ম্যাচ জিতেছে এবং জিম্বাবোয়ে ১০টি ম্যাচ জিততে পেরেছে। এই দুই পক্ষের মধ্যে আরেকটি প্রতিযোগিতামূলক সিরিজ এখানে প্রত্যাশিত। সব মিলিয়ে একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখার জন্য তাকিয়ে থাকবে দুই দলের সমর্থকরা।

IND v ZIM Harare Sports Club, Weather and Pitch Report:

IND vs ZIM: সিরিজে সমতা ফেরাতে মরিয়া জিম্বাবোয়ে, ভারতীয় আক্রমণের মোকাবিলা করতে দলে ঢুকলো এই মারকুটে খেলোয়াড় !! 2

হারারে স্পোর্টস ক্লাবের পিচে পেস এবং স্পিন, দুই ধরণের বোলাররাই কার্যকরী প্রমাণীত হতে পারেন। এই মাঠে শেষ কয়েকটি ম্যাচে একইরকমের সাহায্য পেয়েছেন ব্যাটসম্যান ও বোলাররা। তবে গোটা ম্যাচ জুড়ে বল ব্যাটে আসে খব সুন্দরভাবে। স্পিনাররা ম্যাচে মাঝামাঝি পিচ থেকে টার্ন আদায় করে নিতে পারে। ম্যাচের সময়ে তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ২২ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার কোন সম্ভাবনা নেই।

মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে জিম্বাবোয়ে দল

IND vs ZIM: সিরিজে সমতা ফেরাতে মরিয়া জিম্বাবোয়ে, ভারতীয় আক্রমণের মোকাবিলা করতে দলে ঢুকলো এই মারকুটে খেলোয়াড় !! 3

ওয়নাডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে শনিবার। এই ভারত বনাম জিম্বাবোয়ের লড়াইয়ে বিপক্ষ দলের থেকে কয়েক মাইল এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। মাঠে নামার আগে এই দুই দলের মধ্যে বেশ কয়েকটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এর আগে মোট ৬৪ বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ। এর মধ্যে মোট ৫২টি ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। অন্যদিকে, লড়াই করে বাকি ১০টি ম্যাচ জিতে নিয়েছে জিম্বাবোয়ে দল। বাকি ২টি ম্যাচের কোন ফলাফল হয়নি। সব মিলিয়ে একটি দুর্দান্ত লড়াই দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

জিম্বাবোয়ের সম্ভাব্য সেরা একাদশ

মিল্টন শুম্বা, ইনোসেন্ট কাইয়া, রেজিস চাকাবভা, তাকুদজওয়ানাশে কাইতানো, সিকান্দার রাজা, ওয়েসলি মাধেভারে, রায়ান বার্ল, লুক জংওয়ে, ডোনাল্ড তিরিপানো, ভিক্টর নিয়াউচি, রিচার্ড নাগারাভা

Leave a comment

Your email address will not be published.