IND vs WI: ওয়েস্ট ইন্ডিজ সিরিজই শেষ সুযোগ এই খেলোয়াড়ের, ফ্লপ করলেই বাইরে বসাবেন নির্বাচকরা 1

IND vs WI: ওয়েস্ট ইন্ডিজকে চতুর্থ এবং পঞ্চম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে পরাজিত করে ভারত পাঁচ ম্যাচের সিরিজ জিততে এবং এই বছরের শেষের দিকে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের স্কোয়াড চূড়ান্ত করার পরে মাঠে নামবে। শনি ও রবিবার অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচে শ্রেয়াস আইয়ারের পারফরমেন্সের দিকেও নজর দেওয়া হবে, যার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করা কঠিন হয়ে পড়ছে।

টিম ইন্ডিয়ার চোখ সিরিজ জয়ের দিকে

IND vs WI: ওয়েস্ট ইন্ডিজ সিরিজই শেষ সুযোগ এই খেলোয়াড়ের, ফ্লপ করলেই বাইরে বসাবেন নির্বাচকরা 2

ভারত বর্তমানে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে এবং আমেরিকান দর্শকদের সামনে শেষ দুটি ম্যাচ জিততে চায়। ভারতের বর্তমান দলে শ্রেয়াস আইয়ারই এমন একজন খেলোয়াড় যার দিকে সবার নজর থাকবে। দীপক হুডা সুযোগের সদ্ব্যবহার করেছেন এবং এমন পরিস্থিতিতে মিডল অর্ডারে জায়গা করা আইয়ারের পক্ষে কঠিন হয়ে পড়ছে। কেএল রাহুল এবং বিরাট কোহলি এশিয়া কাপের জন্য দলে ফিরতে চলেছেন এবং এমন পরিস্থিতিতে আইয়ারকে বসতে হতে পারে। তিনি এখন পর্যন্ত তিনটি ম্যাচে শূন্য, ১১ এবং ২৪ রান করেছেন এবং তিনি দ্রুত বোলারদের সামনে অস্বস্তির মধ্যে দেখাচ্ছে।

আইয়ারের জন্য এটা কঠিন হবে

IND vs WI: ওয়েস্ট ইন্ডিজ সিরিজই শেষ সুযোগ এই খেলোয়াড়ের, ফ্লপ করলেই বাইরে বসাবেন নির্বাচকরা 3

রাহুল দ্রাবিড় কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে যে কোন খেলোয়াড়ই যথেষ্ট সুযোগ পেয়েছেন। কিন্তু আইয়ারের ক্ষেত্রে, তিনি ওয়ানডে-র মতো টি-টোয়েন্টিতে ভালো ফর্ম বজায় রাখতে পারেননি। দ্রাবিড় গত আড়াই মাসে ৯টি টি-টোয়েন্টি ম্যাচে আইয়ারকে সুযোগ দিয়েছেন কিন্তু প্রথম ১০ ওভারে খেলার সুযোগ পেয়েও তিনি একবারও হাফ সেঞ্চুরি করতে পারেননি। আইয়ার শেষ দুই ম্যাচে সুযোগ পেলে বড় স্কোর করা ছাড়া তার কোন বিকল্প থাকবে না।

আবার চোখ থাকবে সূর্যকুমারের দিকে

IND vs WI: ওয়েস্ট ইন্ডিজ সিরিজই শেষ সুযোগ এই খেলোয়াড়ের, ফ্লপ করলেই বাইরে বসাবেন নির্বাচকরা 4

গত ম্যাচে নিজের সেরা খেলা দিয়ে সবাইকে চমকে দেওয়া সূর্যকুমার যাদব এবার টপ অর্ডারে তার অধিনায়ক রোহিত শর্মার সমর্থন পেতে পারেন। তৃতীয় ম্যাচে কোমরে ব্যথার কারণে ক্রিজ ছাড়তে হয় রোহিতকে। তখন তিনি খেলছিলেন ১১ রানে। তবে তিনদিন বিশ্রামের পরই খেলতে প্রস্তুত হয়ে যাবেন তিনি। যেখানে রোহিত তার ব্যাটসম্যানদের পারফরম্যান্সের দিকেও নজর দেবেন, তার চোখ ঋষভ পন্থের দিকেও থাকবে, যিনি তার শট দিয়ে দর্শকদের বিনোদন দিতে পারেন।

আভেশেরও শেষ সুযোগ

IND vs WI: ওয়েস্ট ইন্ডিজ সিরিজই শেষ সুযোগ এই খেলোয়াড়ের, ফ্লপ করলেই বাইরে বসাবেন নির্বাচকরা 5

আভেশ খান শেষ দুই ম্যাচে ভালো বোলিং করতে পারেননি কিন্তু টিম ম্যানেজমেন্টের কাছে তাকে ধরে রাখা ছাড়া কোন বিকল্প নেই কারণ হর্ষাল প্যাটেল এখনও পাঁজরের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি। কুলদীপ যাদব সিরিজে ম্যাচ খেলতে পারবেন কিনা তাও দেখতে আকর্ষণীয় হবে কারণ হর্ষাল পুরোপুরি ফিট না হলে ভারত অতিরিক্ত স্পিনার নিয়ে যেতে পারে।

Leave a comment

Your email address will not be published.