IND vs WI: ওয়েস্ট ইন্ডিজে দল পাঠাতে কত কোটি টাকা খরচ করলো বিসিসিআই? পরিমাণ শুনলেই হুঁশ উড়ে যাবে 1

IND vs WI: ইংল্যান্ড সফরটা দুর্দান্ত কেটেছে  ভারতীয় দলের। বার্মিংহাম টেস্টে হারার পর টি ২০ ও একদিনের সিরিজ জিতে নিয়েছে তারা। ইংলিশদের মোকাবিলা করার পর টিম ইন্ডিয়া এবার সাদা বলের সিরিজের জন্য ক্যারিবিয়ান সফরে নামতে চলেছে এবং বিসিসিআই তাদের সেই দেশে পাঠানোর জন্য কোটি কোটি টাকা খরচ করেছে। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে শেষ হয়েছিল ১৭ জুলাই, তারপরে বিশ্রাম নেওয়া খেলোয়াড়রা ফিরে আসেন। তবে ওয়েস্ট ইন্ডিজ সফররত খেলোয়াড়রা চার্টার্ড প্লেনে সেই দেশে গিয়েছেন।

বিসিসিআই বিপুল পরিমাণ খরচ করেছে

IND vs WI: ওয়েস্ট ইন্ডিজে দল পাঠাতে কত কোটি টাকা খরচ করলো বিসিসিআই? পরিমাণ শুনলেই হুঁশ উড়ে যাবে 2

ভারতীয় ক্রিকেট বোর্ড ম্যাঞ্চেস্টার থেকে পোর্ট অফ স্পেনের ফ্লাইটের পিছনে মোটা অঙ্কের খরচ করেছে। টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদনে এমন কথাই বলা হয়েছে। ভারতীয় দল শুক্রবার থেকে ক্যারিবিয়ানে তিনটি ওয়ানডে এবং ২৯ জুলাই থেকে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, পন্থ এবং পান্ডিয়া টি-টোয়েন্টির জন্য দলে ফিরবেন। কোহলি, বুমরাহ এবং চাহালকে বিশ্রাম দেওয়া হয়েছে।

কত কোটি টাকা খরচ হল?

IND vs WI: ওয়েস্ট ইন্ডিজে দল পাঠাতে কত কোটি টাকা খরচ করলো বিসিসিআই? পরিমাণ শুনলেই হুঁশ উড়ে যাবে 3

সূত্রের মতে, BCCI চার্টার্ড ফ্লাইটে ৩.৫ কোটি টাকা খরচ করেছে যাতে টিম ইন্ডিয়া গত মঙ্গলবার বিকেলে ম্যাঞ্চেস্টার থেকে ১১.৩০ টায় পোর্ট অফ স্পেন (ত্রিনিদাদ ও টোবাগোর রাজধানী) পৌঁছেছিল। তবে কোভিড-১৯ এর কারণে দলের জন্য চার্টার্ড ফ্লাইট বুক করার কারণ ছিল না। আসলে, বাণিজ্যিক ফ্লাইটে এত টিকিট বুক করা কঠিন। ভারতীয় দলে প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং সাপোর্ট স্টাফ সদস্য সহ ১৬ জন খেলোয়াড় রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজে খেলতে লম্বা সফর

IND vs WI: ওয়েস্ট ইন্ডিজে দল পাঠাতে কত কোটি টাকা খরচ করলো বিসিসিআই? পরিমাণ শুনলেই হুঁশ উড়ে যাবে 4

সূত্র অনুসারে, একটি বাণিজ্যিক বিমানের পরিবর্তে একটি চার্টার্ড ফ্লাইট বুক করা হয়। এই জিনিস বিশ্বের শীর্ষ ফুটবল ক্লাবগুলির জন্য বেশ সাধারণ একটি বিষয়। বুধবার ত্রিনিদাদে পৌঁছানোর পর, শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়াকে শুক্রবার থেকে শুরু হওয়া তিন ম্যাচের সিরিজের জন্য ইনডোরে প্রস্তুতি নিতে হয়েছিল কারণ বৃষ্টি তাদের বাইরে অনুশীলন করতে বাধা দেয়। বৃহস্পতিবার বিসিসিআই ইনডোর নেটে একটি ভিডিও রিপোর্ট টুইট করেছে কারণ বৃষ্টির কারণে শেষ অনুশীলন সেশন বাতিল করতে হয়।

Leave a comment

Your email address will not be published.