IND vs WI: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ক্লিন সুইপ করতে মাস্টার প্ল্যান তৈরী ধাওয়ানের !! 1

IND vs WI: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে মাঠে নামতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। বুধবার এই দুই দল মুখোমুখি হবে পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালের মাঠে। তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে টিম ইন্ডিয়া। আজকের ওয়ানডে ম্যাচটি জিতে নিতে পারলে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করবে তারা। এর আগে ক্যারিবিয়ান মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে সিরিজে কখনও হোয়াইটওয়াশ করতে পারেনি। সেক্ষেত্রে, দেখতে গেলে এই মুহুর্তে ইতিহাসের সামনে দাঁড়িয়ে টিম ইন্ডিয়া। ভারত ২০০৬ সালের পর থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কোন সিরিজ হারেনি। অন্যদিকে, ভারতের বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচটি জিতে নিতে বদ্ধপরিকর ওয়েস্টইন্ডিজ। সব মিলিয়ে একটি মারকাটারি লড়াই দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেট ফ্যানরা।

IND vs WI, 3rd ODI Match, Pitch Report (পিচ রিপোর্ট)

IND vs WI: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ক্লিন সুইপ করতে মাস্টার প্ল্যান তৈরী ধাওয়ানের !! 2

কুইন্স পার্ক ওভালের পিচ শেষ কয়েকটি ম্যাচে একইরকমের সাহায্য পেয়েছেন ব্যাটসম্যান ও বোলাররা। পেস এবং স্পিন, দুই ধরণের বোলাররাই কার্যকরী প্রমাণীত হতে পারেন। তবে গোটা ম্যাচ জুড়ে বল ব্যাটে আসে খব সুন্দরভাবে। স্পিনাররা ম্যাচের মাঝামাঝি পিচ থেকে টার্ন আদায় করে নিতে পারে। এই উইকেটে যা চরিত্র তাতে প্রথমে  ব্যাট করে বড় রান তুলে জেতা বেশি সহজ কাজ। ফলে এই পিচে যেই দলই টস জিতবে সেই দলের অধিনায়কের চাইবে ব্যাটিং করতে।

IND vs WI, 3rd ODI Match, Weather Report (আবহাওয়া রিপোর্ট)

ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত ম্যাচের ম্যাচের সময়ে তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৭৪ শতাংশ। ১৩-১৫ কিমি/ঘণ্টা বেগে হাওয়া চলবে খেলার সময়। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার কোন সম্ভাবনা নেই। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

IND vs WI, 3rd ODI Match, Head To Head (হেড টু হেড)

Shikhar Dhawan and Shubman Gill

ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে বুধবার। এই ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের লড়াইয়ে বিপক্ষ দলের থেকে সামান্য এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। মাঠে নামার আগে এই দুই দলের মধ্যে অনেক ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এর আগে মোট ১৩৮ বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ। এর মধ্যে মোট ৬৯টি ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। অন্যদিকে, লড়াই করে বাকি ৬৩টি ম্যাচ জিতে নিয়েছে ক্যারিবিয়ান দল। বাকি ৬টি ম্যাচের কোন ফলাফল হয়নি। সব মিলিয়ে একটি ভালো লড়াই দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

সম্ভাব্য টিম

ভারত (IND)

শিখর ধাওয়ান (অধিনায়ক), শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), দীপক হুডা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা

ওয়েস্ট ইন্ডিজ (WI)

শাই হোপ (উইকে), ব্র্যান্ডন কিং, শামার ব্রুকস, কাইল মায়ার্স, নিকোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, আকেল হোসেইন, রোমারিও শেফার্ড, আলজারি জোসেফ, গুদাকেশ মতি, জেডেন সিলস

Leave a comment

Your email address will not be published.