IND vs SA: ভারতকে বাগে আনতে এই ব্যাপক ছক কষেছে দক্ষিণ আফ্রিকা, ম্যাচ জিততে দলে ঢুকছেন এই মারকাটারি খেলোয়াড় !! 1

IND vs SA: অক্টোবর মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের হাইভোল্টেজ আসর। আর তার আগে নিজেদের ঝালিয়ে নিতে ফের মাঠে নামতে চলেছে টিম ইন্ডিয়া। আর এবার তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। বুধবার, টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে এই দুই দল। হাইপ্রোফাইল এই ম্যাচটি অনুষ্ঠিত হবে তিরুবনন্তপুরমে। সিরিজের বাকি দুটি ম্যাচ হবে গুয়াহাটি ও ইন্দোরে। তবে এই মুহুর্তে যাবতীয় চোখ এখন প্রথম ম্যাচটার দিকেই। আসলে সব দলই চায় জয় দিয়েই টুর্নামেন্টের যাত্রা শুরু করতে। এক্ষেত্রেও তার অন্যথা হওয়ার কোন কারণ নেই। ভারত অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে এই সিরিজে মাঠে নামতে চলেছে। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা একই ব্যবধানে ইংল্যান্ডকে এবার ভারতের মোকাবিলা করবে। সব মিলিয়ে একটি দুর্দান্ত ক্রিকেটীয় লড়াই দেখার জন্য মুখিয়ে থাকবেন দর্শকরা।

IND vs SA Greenfield International Cricket Stadium, Weather and Pitch Report:

IND vs SA: ভারতকে বাগে আনতে এই ব্যাপক ছক কষেছে দক্ষিণ আফ্রিকা, ম্যাচ জিততে দলে ঢুকছেন এই মারকাটারি খেলোয়াড় !! 2

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে তিরুবনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠের পিচ পেস বোলারদের সাহায্য করে। তবে যত সময় গড়াবে ততই এই পিচ স্পিনারদের জন্য সহায়ক হয়ে ওঠে এবং সেখান থেকে বাড়তি স্পিন আদায় করে নেওয়া যেতে পারে। ম্যাচের সময়ে তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৮২ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার তেমন কোন সম্ভাবনা নেই। ম্যাচের সময় ১৪ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে।

মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দক্ষিণ আফ্রিকা দল

IND vs SA: ভারতকে বাগে আনতে এই ব্যাপক ছক কষেছে দক্ষিণ আফ্রিকা, ম্যাচ জিততে দলে ঢুকছেন এই মারকাটারি খেলোয়াড় !! 3

এই ভারত বনাম দক্ষিণ আফ্রিকার লড়াইয়ে বিপক্ষ দলের থেকে বেশ কিছুটা এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। বুধবার মাঠে নামার আগে এই দুই দল বেশ কয়েকবার একে অপরের মুখোমুখি হয়েছে। সব মিলিয়ে মোট ২০বার নিজেদের মধ্যে লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ। এর মধ্যে মোট ১১টি ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। অন্যদিকে, লড়াই করে ৮টি ম্যাচ জয় লাভ করেছে প্রোটিয়া ব্রিগেড। ১টি ম্যাচের কোন ফলাফল হয়নি।

দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য সেরা একাদশ

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রিজা হেন্ড্রিক্স, রাসি ভ্যান ডের ডুসেন, এইডেন মার্করাম, টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড মিলার, অ্যানরিক নর্টজে, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, তাবরেজ শামসিস

Leave a comment

Your email address will not be published.