dinesh karthik will retired after t20 world cup 2022

IND vs SA: ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষ ম্যাচটি ইন্দোরের অনুষ্ঠিত হয়। এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৪৯ রানে হারে ভারতীয় দল। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ২২৭ রান করে দক্ষিণ আফ্রিকা। টিম ইন্ডিয়ার বোলাররা এই ম্যাচে প্রচুর রান দিয়ে ফেলেন। এই লড়াইয়ে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাও  একজন বোলারকে দলে সুযোগ করে দেন। এটাই ছিল এই সিরিজে সেই খেলোয়াড়ের প্রথম ম্যাচ। তবে দলের অধিনায়কের এই বিশ্বাসের মর্যাদা দিতে পারেননি সেই ফাস্ট বোলার।

এই বোলারকে সুযোগ দিয়ে বড় ভুল করেন রোহিত

IND vs SA: এই খেলোয়াড়কে দলে নিয়ে পস্তাতে হল রোহিত শর্মাকে, এবার দেখবেন বাইরের পথ !! 1

ইন্দওরে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে রোহিত শর্মা প্রথম দলে তিনটি পরিবর্তন করেন। মোট তিনজন খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয় এই ম্যাচে। অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপের আগে এটাই ছিল টিম ইন্ডিয়ার শেষ টি-টোয়েন্টি সিরিজ। তাই দলকে একবার দেখে নিতে রোহিত শেষ ম্যাচে মহম্মদ সিরাজকে প্রথম একাদশে জায়গা করে দেন। তবে শেষ পর্যন্ত এই মহম্মদ সিরাজএর কারণেই হারতে হয় ভারতীয় দলকে। আসলে এই ম্যাচে সিরাজ প্রচুর রান খরচ করার পাশাপাশি দুটি গুরুত্বপূর্ণ ক্যাচ ফেলে আফ্রিকান দলকে ম্যাচে আধিপত্য বিস্তারের সুযোগ করে দেন। এই জায়গাতেই এ দিন মার খেয়ে যায় ভারত।

ভারতীয় বোলিংয়ের দুর্বল জায়গা

IND vs SA: এই খেলোয়াড়কে দলে নিয়ে পস্তাতে হল রোহিত শর্মাকে, এবার দেখবেন বাইরের পথ !! 2

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা এই টি-২০ সিরিজ শুরু হওয়ার ঠিক আগে ভারতের তারকা ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ চোটের কারণে দল থেকে ছিটকে যান। বুমরাহ’র অনুপস্থিতিতে এই সিরিজে দলে জায়গা করে নেন মোহাম্মদ সিরাজ। কিন্তু সেই সুযোগের সদ্বব্যবহার করতে পারেননি সিরাজ। এই ম্যাচে সিরাজ ৪ ওভার বোলিং করে ৪৪ রান দিয়ে ফেলেন। এর পাশাপাশি রিলে রুসোর ক্যাচও ফেলে দেন তিনি। এরপর সেই রুসোই শেষ পর্যন্ত শতরান করে যান।

টিম ইন্ডিয়ার হয়ে তিন ফর্ম্যাটেই খেলেছেন সিরাজ

IND vs SA: এই খেলোয়াড়কে দলে নিয়ে পস্তাতে হল রোহিত শর্মাকে, এবার দেখবেন বাইরের পথ !! 3

মহম্মদ সিরাজ টিম ইন্ডিয়ার টেস্ট দলে নিয়মিত সুযোগ পান। তবে এই ডানহাতি পেসার ওয়ানডে এবং টি-২০ ক্রিকেটে ঠিকঠাক সুযোগ পান না। তবে এটা ঠিক যে তিন ফর্ম্যাটেই টিম ইন্ডিয়ার হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে  সিরাজের। সিরাজ ভারতের হয়ে ১৩ টেস্ট ম্যাচে ৪০টি উইকেট নিয়েচেন। এর পাশাপাশি ১০টি ওয়ানডেতে ১০টি উইকেট এবং ৬টি টি-টোয়েন্টি ম্যাচে ৫ উইকেট নিয়েছেন। তবে মোহাম্মদ সিরাজের এই খারাপ পারফরমেন্সের কারণে তাকে আবারও টি-২০ দল থেকে ছিটকে যেতে হতে পারে।

Leave a comment

Your email address will not be published.