IND vs SA

পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের (IND vs SA) দ্বিতীয় ম্যাচে রবিবার ভারতের মুখোমুখি হতে চলেছে দক্ষিণ আফ্রিকা। এই সিরিজের পাঁচটি ম্যাচই দেশের পাঁচটি ভিন্ন মঠে হবে। এর দ্বিতীয় ম্যাচটি রবিবার কটকের বড়বাটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে ব্যাট হাতে অসামান্য দিন ছিল ভারতের। টিম ইন্ডিয়া প্রথমে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে 211 রান করে। ব্যাট হাতে ভারতের হয়ে মূল স্থপতি ছিলেন ইশান কিষাণ। তিনি মাত্র ৪৮ বলে ৭৬ রান করেন। তবে পরে ভারতীয় বোলারদের জন্য দিনটি খুবই খারাপ হিসাবে প্রমাণিত হয়। ডেভিড মিলার এবং র‍্যাসি ভ্যান ডার ডুসেনের জুটি একটি ঐতিহাসিক রান তাড়া করে তাদের দলকে জয় এনে দেওয়ার জন্য ১৩১ রানের একটি অপরাজিত জুটি গড়ে। এই পরাজয়ের ফলে টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশি টানা জয়ের ইতিহাস লেখার সম্ভাবনাও শেষ হয়ে যায় ভারতের। তবে সিরিজে সমতা ফেরাতে রবিবার নিজেদের সেরাটা দিতে তৈরি ঋষভ পন্থের ‘মেন ইন ব্লু’।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট (IND vs SA Pitch & Weather Report)

IND vs SA: ভারত বনাম দক্ষিণ আফ্রিকার লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 1

কটকের বড়বাটি স্টেডিয়ামের পিচ সাধারণত ব্যাটিং ও বোলিং, দুই বিভাগকেই সমানভাবে সাহায্য করে। কিন্তু এখানে বাউন্ডারি বিরাট বড় নয় এবং আউটফিল্ড বেশ দ্রুত থাকে। সুতরাং, যে দলটি প্রথমে ব্যাট করবে তারা বড় রান তোলার চেষ্টা করে করবে এবং বিপক্ষ দলকে রান তাড়া করে ম্যাচ জেতার চ্যালেঞ্জ জানাতে আগ্রহী হবে। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের সময়ে তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৭৩ শতাংশ। ১৬ কিমি/ঘণ্টা বেগে হাওয়া চালাবে। ম্যাচের মধ্যে বৃষ্টির কোনও সম্ভবনা নেই।

দুই দলেরই সম্ভাব্য একাদশ (IND vs SA Probable XI)

IND vs SA: ভারত বনাম দক্ষিণ আফ্রিকার লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 2

ভারত: ঋতুরাজ গায়কওয়াড়, ইশান কিষাণ, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ (c & wk), হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষাল প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, উমরান মালিক

দক্ষিণ আফ্রিকা: কুইন্টন ডি কক (wk), টেম্বা বাভুমা (c), র‍্যাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, ডোয়াইন প্রিটোরিয়াস, ওয়েন পার্নেল, কাগিসো রাবাদা, কেশব মহারাজ, অ্যানরিক নর্টজে, তাবরেজ শামসি

সম্ভাব্য শীর্ষ পারফর্মার : (IND vs SA)

ম্যাচের সম্ভাব্য সেরা তারকা : ইশান কিষাণ

IND vs SA: ভারত বনাম দক্ষিণ আফ্রিকার লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 3

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স মুখ থুবড়ে পড়লেও, ভালোই ফর্মে ছিলেন কুইন্টন ডি কক। রোহিত শর্মার দলের হয়ে  তার ইনিংসগুলি প্রশংসনীয় ছিল। চলতি সিরিজে বোলারদের ব্যর্থতায় দল হারলেও, ব্যাট হাতে নিজের ছন্দ খুঁজে পেয়েছেন ইশান। প্রথম টি-২০ খেলায় তার ফর্ম বজায় রেখে ৭৬ রান করে যান তিনি, যা ছিল সেই ম্যাচের সর্বোচ্চ স্কোর।  তিনি দ্বিতীয় ম্যাচেও সেই ফর্ম চালিয়ে নিয়ে যেতে চাইবেন।

ম্যাচের সম্ভাব্য সেরা বোলার: যুজবেন্দ্র চাহাল

IND vs SA: ভারত বনাম দক্ষিণ আফ্রিকার লড়াইয়ে কারা হবেন সেরা পারফর্মার? জিতবে কোন দল? জেনে নিন 4

সিরিজের প্রথম ম্যাচে ফ্লপ করলেও, যুজবেন্দ্র চাহাল রবিবাসরীয় এই ম্যাচে নিজের স্বরূপে ফিরতে চাইবেন। এই দুর্দান্ত স্পিনার আইপিএলের সময় তার সেরা ছন্দে ছিলেন এবং আইপিএল ২০২২ মরশুমে ২৭ টি উইকেট সহ টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী হিসাবে নিজেকে তুলে ধরেন। রবিবার যখন তিনি বল হাতে প্রোটিয়া ব্যাটারদের মুখোমুখি হবেন, এই আত্মবিশ্বাস তাকে সাহায্য করবে আরও ভালো পারফর্ম করতে।

আজকের ম্যাচের ভবিষ্যদ্বাণী : এই ম্যাচটি ম্যাচ জিতবে ভারত

নোট: এই ভবিষ্যদ্বাণীটি লেখকের বোঝার, বিশ্লেষণ এবং সহজাত প্রবৃত্তির উপর ভিত্তি করে করা হয়েছে। আপনার ভবিষ্যদ্বাণী করার সময়, উল্লিখিত পয়েন্টগুলি বিবেচনা করুন এবং আপনার নিজের সিদ্ধান্ত নিন।

Leave a comment

Your email address will not be published.