IND vs SA

IND vs SA: সিরিজে টিকে থাকতে হলে ম্যাচটা জিততেই হত টিম ইন্ডিয়াকে। আর মঙ্গলবার সন্ধ্যায় বিশাখাপত্তনমে অনুষ্ঠিত তৃতীয় টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৪৮ রানে হারে দিয়ে সেই কঠিন কাজটাই করে দেখাল ভারতীয় দল। সিরিজের প্রথম দুটি ম্যাচ হেরে যাওয়ার পর এ দিন প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকাকে ১৮০ রানের টার্গেট দেয় ঋষভ পন্থের দল। সেই রান তাড়া করতে নেমে ১৩১ রানে শেষ হয়ে যায় সফরকারী দলের ইনিংস। ভারতের হয়ে ঋতুরাজ গায়কোয়াড এ দিন ৩৫ বলে ৫৭ রান করে যান। তাকে যোগ্য সঙ্গত দিয়ে দলের আরেক ওপেনার ইশান কিষাণ ৩৫ বলে ৫৪ রান করেন। শেষ দুই ম্যাচে ফ্লপ হওয়ার পর এ দিন ৩টি উইকেট পেলেন যুহবেন্দ্র চাহাল। হর্ষাল প্যাটেল তুলে নেন ৪টি উইকেট।

ভারতের শুরুটা ছিল দুর্দান্ত

IND vs SA

এ দিন, টস হেরে ব্যাট করতে নেমে টিম ইন্ডিয়াট হয়ে দারুণ শুরু করেন ঋতুরাজ গায়কোয়াড এবং ইশান কিষাণ। দুজনেই প্রথম উইকেটে ১০ ওভারে ৯৭ রানের জুটি গড়েন। ঋতুরাজ গায়কোয়াড ৩৫ বলে ৫৭ রান এবং ইশান কিষাণ ৩৫ বলে ৫৪ রান করেন। গায়কোয়াডের ইনিংসে ছিল ৭টি চার ও ২টি ছক্কা। একই সঙ্গে ৫টি চার ও ২টি ছক্কা হাঁকান কিষাণ। এই সময়ে, পঞ্চম ওভারে ফাস্ট বোলার এনরিক নর্টজের পাঁচ বলে টানা পাঁচটি চার মারেন গায়কোয়াড। এ দিন, ১৬তম ওভারে ক্যাপ্টেন পন্থ (৬) প্রিটোরিয়াসের শিকার হন। এরপর ১৯তম ওভারে বল করতে আসা রাবাদা ফেরান দীনেশ কার্তিককে (৬)। ওয়েন পার্নেল ২০তম ওভারে ১২ রান দেন, যার ফলে ভারত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৭৯ রান করে। হার্দিক পান্ডিয়া (৩১) ও অক্ষর প্যাটেল (৫) অপরাজিত থাকেন।

শুরু থেকেই নড়বড়ে দক্ষিণ আফ্রিকা

IND vs SA

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই হোঁচট খেতে থাকে প্রোটিয়া দল। আগের ম্যাচে দলকে ভরসা দেওয়া তেম্বা বাভুমা এ দিন মাত্র ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন। এরপর রিজা হেন্ড্রিক্স (২৩) ও ডোয়েন প্রিটোরিয়াস (২০) লড়াই করলেও, এই দু’জনের উইকেট যথাক্রমে তুলে নেন হর্ষাল প্যাটেল ও যুজবেন্দ্র চাহাল। ১ রান করে এ দিনও ফ্লপ হলেন রাসি ভ্যান ডার ডুসেন। আগের ম্যাচের ‘হিরো’ হেনরিখ ক্লাসেন ভাইজাকে ২৯ রান করেই প্যাভিলিয়নের পথ ধরেন। শেষদিকে ২২ রান করে ওয়েন পার্নেল কিছুটা লড়াই চালালেও তাতে কাজের কাজ কিছুই হয়নি। শেষ পর্যন্ত, ১৮০ রান তাড়া করতে নেমে, ভারতীয় বোলারদের দাপটে ১৩১ রানেই শেষ হয়ে প্রোটিয়া ইনিংস। এ দিন এই ফলাফলে পর, ৫ ম্যাচের এই টি-২০ সিরিজে তিন ম্যাচের পর ২-১ ফলে এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

Leave a comment

Your email address will not be published.