IND vs SA: হার্দিক পান্ডিয়ার জাতীয় দলে ফিরে আসায় কেরিয়ার শেষ হয়ে গেল এই তরুণ প্রতিভার! 1

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জন্য জোর প্রস্তুতি নিচ্ছে টিম ইন্ডিয়া (India)। সাংবাদিক সম্মেলন করে দলের প্লেয়িং ইলেভেনের ছবি প্রায় পরিষ্কার করে দিয়েছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। প্রথম টি-টোয়েন্টিতে দলের প্রথম পছন্দ হতে চলেছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। পান্ডিয়ার ফেরা একজন তরুণ খেলোয়াড়ের জন্য বড় হুমকি হতে চলেছে। এই খেলোয়াড়ের কেরিয়ারে এখন সংকটের মেঘ ঘোরাফেরা করছে।

এই খেলোয়াড়ের উত্তেজনা বাড়িয়ে দিলেন পান্ডিয়া

IND vs SA: হার্দিক পান্ডিয়ার জাতীয় দলে ফিরে আসায় কেরিয়ার শেষ হয়ে গেল এই তরুণ প্রতিভার! 2

রাহুল দ্রাবিড়ের প্রেস কনফারেন্সের পর, হার্দিক পান্ডিয়া প্লেয়িং ইলেভেনে জায়গা পাচ্ছেন বলে মনে হচ্ছে। ২০২১ সালের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup) থেকে, ফাস্ট বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন। তারপর থেকে, টিম ইন্ডিয়াতে পান্ডিয়ার অভাব পূরণ হচ্ছিল তরুণ অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ারের  (Venkatesh Iyer) দ্বারা। এই সিরিজেও তিনি দলের একটি অংশ, তবে আইয়ারের পক্ষে এখন দলে জায়গা করা খুব কঠিন হতে চলেছে। হার্দিক পান্ডিয়া বরাবরই টিম ইন্ডিয়ার প্রথম পছন্দ। পান্ডিয়া চোটের কারণে দীর্ঘদিন টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন, কিন্তু আইপিএল ২০২২ (IPL 2022) শুরু হওয়ার আগে তিনি তার ফিটনেস নিয়ে অনেক কাজ করেছিলেন। চলতি মরসুমেও বেশ ভালো ছন্দে হাজির হয়েছেন তিনি। আইপিএল ২০২২-এ, হার্দিক পান্ডিয়া ৪৮৭ রান করেছিলেন এবং ৮ উইকেটও নিয়েছিলেন। এমন পরিস্থিতিতে হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে ভেঙ্কটেশ আইয়ারের কেরিয়ারে এল বড় হুমকি।

টিম ইন্ডিয়াতে জায়গা পাওয়া কঠিন

IND vs SA: হার্দিক পান্ডিয়ার জাতীয় দলে ফিরে আসায় কেরিয়ার শেষ হয়ে গেল এই তরুণ প্রতিভার! 3

ভেঙ্কটেশ আইয়ার আইপিএল ২০২১-এ দুর্দান্ত পারফরম্যান্স করে সবার দৃষ্টি আকর্ষণ করেছিলেন। এর পরে তিনি ভারতের হয়ে ২টি ওডিআই এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছিলেন, কিন্তু ভেঙ্কটেশ আইয়ার আইপিএল ২০২২-এ সম্পূর্ণ ফ্লপ ছিলেন। এই মরসুমে তিনি ১২ ম্যাচে ১৬.৫৫ গড়ে মাত্র ১৮২ রান করেছেন। চলতি মরসুমে তার ব্যাট হাতে মাত্র একটি ফিফটি দেখা গেছে। বাজে ফর্মের কারণে দল থেকে বাদ পড়েছেন ভেঙ্কটেশ আইয়ারও।

টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল

No bio-bubble for India's home series against South Africa, says report FGN News | FGN News

কেএল রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষাণ, দীপক হুড্ডা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চহেল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং আর উমরান মালিক

Leave a comment

Your email address will not be published.