IND vs SA: হার্দিক পান্ডিয়া এসে চিন্তা বেড়েছে কেএল রাহুলের! ভারতীয় দলে অলরাউন্ডারের ভিড় 1

ভারতীয় দলকে (India) ৯ জুন থেকে দিল্লিতে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে পাঁচটি-টোয়েন্টি ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ খেলতে হবে। অনেক তারকা খেলোয়াড় দলে ফিরেছেন। এর মধ্যে হার্দিক পান্ডিয়ার মতো খেলোয়াড়ও রয়েছে। হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ফিরে আসা অধিনায়ক কেএল রাহুলের (KL Rahul) উত্তেজনা বাড়িয়েছে, কারণ টিম ইন্ডিয়াতে মোট ৩ জন অলরাউন্ডার রয়েছে। এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে কে সুযোগ পান, সেটাই দেখার বিষয়।

দলে আছেন এই অলরাউন্ডাররা

IND vs SA: হার্দিক পান্ডিয়া এসে চিন্তা বেড়েছে কেএল রাহুলের! ভারতীয় দলে অলরাউন্ডারের ভিড় 2

দক্ষিণ আফ্রিকার হয়ে সিরিজে হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer), দীপক হুডা (Deepak Hooda) এবং অক্ষর প্যাটেলকে (Axar Patel) অন্তর্ভুক্ত করেছে টিম ইন্ডিয়া। হার্দিক পান্ডিয়া আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছেন। আইপিএল ২০২২-এর ১৫ ম্যাচে তিনি ৪৮৭ রান এবং ৮ উইকেট নিয়েছেন। হার্দিকও আইপিএল চলাকালীন ফিটনেস অর্জন করেছেন এবং তিনি বোলিংয়ে তার প্রতিভা দেখাতে শুরু করেছেন। লোয়ার অর্ডারে আসা হার্দিক পান্ডিয়া ব্যাটিংয়ে একজন দক্ষ খেলোয়াড়। এমন পরিস্থিতিতে আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে তার খেলা নিশ্চিত মনে হচ্ছে।

এই খেলোয়াড়রা আউট হতে পারে, বেঞ্চ শক্তি পরীক্ষা করার ভালো সুযোগ

IND vs SA: হার্দিক পান্ডিয়া এসে চিন্তা বেড়েছে কেএল রাহুলের! ভারতীয় দলে অলরাউন্ডারের ভিড় 3

ভেঙ্কটেশ আইয়ার আইপিএল ২০২২-এ খারাপভাবে ফ্লপ হয়েছিলেন। দলের পরাজয়ের সবচেয়ে বড় কারণ হয়ে দাঁড়ান তিনি। একই সময়ে, দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলে বিশেষ কীর্তি দেখাতে পারেননি অক্ষর প্যাটেল। খারাপ ফর্ম নিয়ে লড়াই করছেন অক্ষর প্যাটেল। আইপিএল ২০২২-এর ১৩ ম্যাচে তিনি মাত্র ৪২ রান এবং ৬ উইকেট নিতে পেরেছিলেন। একই সঙ্গে টিম ইন্ডিয়াতে যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদবের ফর্মে রয়েছেন দুই স্পিনার। এমন পরিস্থিতিতে অক্ষর প্যাটেলের জায়গা দেখা যাচ্ছে বিপদে। এ বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে হবে ভারতীয় দলকে। এ প্রেক্ষাপটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। টিম ইন্ডিয়ার কাছে তার বেঞ্চ শক্তি পরীক্ষা করার এবং বিশ্বকাপের জন্য সঠিক টিম কম্বিনেশন খুঁজে পাওয়ার সুযোগ রয়েছে।

ঘরের মাঠে সিরিজ জেতা হয়নি

IND vs SA: হার্দিক পান্ডিয়া এসে চিন্তা বেড়েছে কেএল রাহুলের! ভারতীয় দলে অলরাউন্ডারের ভিড় 4

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এখনও পর্যন্ত একটিও সিরিজ জিততে পারেনি টিম ইন্ডিয়া। এমন পরিস্থিতিতে কেএল রাহুলের নেতৃত্বে টিম ইন্ডিয়া নামবে ইতিহাস বদলে দিতে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে অনেক অভিজ্ঞ খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে। একই সঙ্গে আইপিএলে ভালো পারফর্ম করা অনেক খেলোয়াড় জায়গা পেয়েছেন।

Read More: IND vs SA: এই তিন ভারতীয় ক্রিকেটার, যারা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলে থাকলেও পাবে না একটিও ম্যাচ খেলার সুযোগ !!

Leave a comment

Your email address will not be published.