IND vs SA

ভারত-দক্ষিণ আফ্রিকার (IND vs SA) মধ্যে ৫টি টি-২০ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে কটকের বড়বাটি স্টেডিয়ামে। এই মাটিতে টিম ইন্ডিয়ার ঐতিহাসিক স্মৃতি জড়িয়ে আছে। যা কখনও ভোলা যায় না। সেই সময় টিম ইন্ডিয়ার অধিনায়ক ছিলেন ধোনি। মাহির নেতৃত্বে যখন ভারতীয় দল মাঠে নামে তখন সমর্থকরা মাঠে এমন কাণ্ড ঘটিয়েছিল, যার জেরে দক্ষিণ আফ্রিকার সামনে বিপাকে পড়তে হয়েছে আয়োজক দেশকে। এই বিষয়টি বিস্তারিত জানতে হলে ফিরে যেতে হবে ৭ বছর।

ধোনির দলকে উড়িয়ে লজ্জার মুখে ফেলে দেয় ফ্যানরা

IND vs SA: ফের কটকে ভারত-দক্ষিণ আফ্রিকা মহারণ, সাত বছর আগের সেই লজ্জার ঘটনা ম্যাচ শুরুর আগে চোখ রাঙাচ্ছে 1

ভারত এবং দক্ষিণ আফ্রিকার (IND vs SA) মধ্যে শেষ ম্যাচটি ২০১৫ সালে কটকের মাঠে খেলা হয়েছিল। সেই সময়  ম্যাচে এমন কিছু ঘটায় যার কারণে ভারতীয় ক্রিকেটকে অবজ্ঞার চোখে দেখা হয়েছিল। সেদিনের সেই ম্যাচে দক্ষিণ আফ্রিকার সামনে ৯২ রানেই গুটিয়ে যায় ভারতীয় দল। এর ফলে ভক্তরা ক্ষুব্ধ হয়। এরপর স্টেডিয়ামে যা ঘটে তাকে লজ্জাজনক আখ্যা দেওয়া যেতেই পারে। মাটিতে জলের বোতল ছুড়ে টিম ইন্ডিয়াকে বারবার বিব্রত করে কটকের দর্শক। এর জেরে ম্যাচে নানা বিঘ্ন ঘটে। ম্যাচ চলাকালীন একবার নয়, বহুবার এমন হয়েছে। তবে এই ম্যাচ দক্ষিণ আফ্রিকা জিতে নেয় ৬ উইকেটে।

টিম ইন্ডিয়ার চোখ থাকবে দ্বিতীয় ম্যাচে জয়ের দিকে

IND vs SA

রবিবার, (১২ জুন) ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে সুপার সানডে ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। এই ম্যাচে দুই দলের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হতে চলেছে। জানিয়ে রাখা ভালো, তিন বছর পর কটকের বড়বাটি স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। একই সময়ে, এই মাঠে দুই দলের মধ্যে শেষ ম্যাচ হয়েছিল ২০১৫ সালে। যেখানে হারের মুখে পড়তে হয়েছে টিম ইন্ডিয়াকে। এমন পরিস্থিতিতে প্রতিশোধ নেওয়ার পুরো সুযোগ পাবে টিম ইন্ডিয়ার সামনে।

Read More: এই খেলোয়াড়কে না নেওয়ায় দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে ভারত! এনার অনুপস্থিতিতে এই বছরে সব ম্যাচ হেরেছে

এই সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। দিল্লির অরুণ জেটলি গ্রাউন্ডে ভারতকে ৭ উইকেটে হারের মুখে পড়তে হয়েছে। এই ম্যাচে জিতে সফরকারী দলের জয়ের রথ থামানোর সর্বোচ্চ চেষ্টা করবেন ঋষভ পন্ত। তবে এই ম্যাচে ভারত হারলে তদের পক্ষে সিরিজে ফেরা কঠিন কাজ হয়ে যাবে। তাই এই ম্যাচ থেকে জয় তুলে নেওয়ার জন্য টিম ইন্ডিয়া যে নিজেদের সেরাটা দেবে, সেটা আর আলাদা করে বলে দেওয়ার দরকার পড়ে না।

Leave a comment

Your email address will not be published.